মঙ্গলবার ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

সরকারের লক্ষ লক্ষ টাকা রাজস্ব ফাঁকি, নকল হরিণ বিড়ি ও আনসার বিড়ি তৈরি চক্রের ৩ হোতা গ্রেফতার

আপডেটঃ ৮:৪৯ অপরাহ্ণ | মার্চ ০২, ২০২৩

নিউজ ডেস্কঃ

দিনাজপুর:- দিনাজপুর চিরির বন্দরে নকল বিড়ি প্রস্তুতকারী চক্র অবশেষে আইনের হাতে ধরা পড়ে এই চক্রের তিন জন এখন জেল হাজতে।দিনাজপুর সহ আশেপাশের উপজেলায় এরা প্রতিষ্ঠিত রংপুর হারাগাছের হরিণ বিড়ি ও আনসার বিড়িসহ বেশ কয়েকটি সুপ্রতিষ্ঠিত বিড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠানে বিড়ির প্যাকেটের লাগানো লেভেল ও ব্র্যান্ডরোল ব্যবহার করে সরকারের লক্ষ লক্ষ টাকার রাজস্ব ক্ষতি করে আসছে বলে জানা যায়।

তৎসহ প্রতিষ্ঠিত বিড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান গুলির সুনাম নষ্ট ও আর্থিক ভাবে ক্ষতি করে আসছিল যার পরিপ্রেক্ষিতে একটি অভিযোগ পুলিশ আদালতের নজরে আনে নকল বিড়ির ব্র্যান্ডরোল তৈরি করে এরা হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা।

এই চক্রের মূল হতা হলেন ১. মোঃ রশিদুল ইসলাম চৌধুরী, ২. মোঃ সানাউল্লাহ উবায়ের, গ্রাম, নশরতপুর, গুড়িয়াপড়া, ৩. মোঃ আজিজুল ইসলাম, গ্রাম রাণীবন্দর, জলিলের পাড়া সর্বউপজেলা চিরিরবন্দর জেলা দিনাজপুর।আদালতের বিচারক অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দিলে চিরিরবন্দর থানার এসআই নূর ইসলাম তদন্ত করে এদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ এনে আদালতে তদন্ত রিপোর্ট দাখিল করে।

তদন্ত রিপোর্ট দাখিলের পর আদালতের নির্দেশে নকল বিড়ির লেভেল ও ব্র্যান্ডরোল পরীক্ষার জন্য তিনটি বিড়ির লেভেল ও ব্র্যান্ডরোল সঠিক যাচাই-বাছাইয়ের জন্য ঢাকায় দি সিকিউরিটি প্রিন্টিং কপোর্রেশনে প্রেরণ করে সেখান থেকে রিপোর্টে উল্লেখ্য করা হয় তিনটি প্যাকেটের লাগানো লেভেল ও ব্র্যান্ডরোল নকল।

এই রিপোর্টের ভিত্তিতে তদন্তকারী কর্মকর্তা উক্ত তিন ব্যক্তির বিরুদ্ধে অভিযোগসহ রিপোর্ট দাখিল করে।উক্ত মামলার জিআর নম্বর ১ মামলা নম্বর ০২-০১-২০২৩ গত ২২-০২-২০২৩ ইং ধার্য তারিখে আসামিরা আদালতে হাজির হলে আদালতে সিনিয়ার জুডিসিয়ান ম্যাজিষ্ট্রেট আমলি আদালত চিরিরবন্দরের বিচারক শিশির কুমার বসু আসামীদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করার নিদের্শ দেন।

এই চক্রটি দীর্ঘদিন যাবত সরকারের বিপুল পরিমানের রাজস্ব ক্ষতি করে নকল বিড়ির রমরমা ব্যবসা করে আসছিল বলে তদন্ত কর্মকর্তা জানান।অপরদিকে চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ বজলুর রশিদ জানান এই চক্রটির বিরুদ্ধে তদন্ত অব্যাহত আছে অবিলম্বে এই চক্রের সাথে জড়িত সকলকে আইনের আওতায় আনা হবে।

IPCS News : Dhaka : আব্দুস সালাম : দিনাজপুর।