শনিবার ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহী শিক্ষাবোর্ড সচিবকে গ্রেপ্তারে ৭ দিনের আল্টিমেটাম

আপডেটঃ ১:৪২ অপরাহ্ণ | অক্টোবর ২০, ২০২১

নিউজ ডেস্কঃ

মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা বিকৃতিকারী রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সচিব ড. মোয়াজ্জেম হোসেনকে অবিলম্বে অপসারণ করে গ্রেপ্তারে ৭ দিনের আল্টিমেটাম দেয়া হয়েছে।গতকাল মঙ্গলবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ আয়োজিত এক মানববন্ধনে এ আল্টিমেটাম দেয়া হয়।এছাড়া দুর্নীতিবাজ ও স্বাধীনতাবিরোধী চক্রের হাত থেকে শিক্ষাবোর্ডকে রক্ষা করতে হস্তক্ষেপ কামনা করা হয়েছে শিক্ষামন্ত্রীর।মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান।সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় অনুষ্ঠিত এ মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান, সদস্য এমএ মাজেদ, রাকিবুল হাসান শুভ প্রমুখ।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা।মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহী শিক্ষাবোর্ডে চলছে নানা অনিয়ম-দুর্নীতি।প্রতিষ্ঠানটির চেয়ারম্যান প্রফেসর মোকবুল হোসেন বিভিন্নজনের সাথে দুর্ব্যবহার করে প্রতিষ্ঠানটিকে ব্যক্তিগত জায়গায় পরিণত করেছেন।আর সচিব ড. মোয়াজ্জেম তো মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যাই বিকৃত করেছেন।

৩০ লাখ শহীদের রক্তের ওপরে দাঁড়িয়ে আছে বাংলাদেশ।অথচ ড. মোয়াজ্জেম খালেদা জিয়ার ভাষায় কথা বলেন।তিনি বলেছেন, ৩-এর সাথে একটি ‘শূন্য’ বাড়িয়ে বলা হয়।আসলে শহীদ হয়েছে ৩ লাখ।”মানববন্ধনে বক্তারা আরো বলেন, সচিবের এমন মন্তব্যের ঘটনায় তদন্ত শুরু হলেও রহস্যজনকভাবে দাখিল করা হচ্ছে না তদন্ত প্রতিবেদন।

অবিলম্বে এসব ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে রাজশাহী শিক্ষাবোর্ডকে রক্ষা করতে হবে স্বাধীনতাবিরোধী কুচক্রী মহলের হাত থেকে।সেজন্য প্রয়োজন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির হস্তক্ষেপ।

IPCS News : Dhaka : জি. এম. হাসান ই-সালাম বাবুল : রাজশাহী।