বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

রাজশাহী রেলওয়ে স্টৈশনের গুরুত্ব ও স্টেশন থেকে ছেড়ে যাওয়া সকল ট্রেনের সময়সূচি

আপডেটঃ ৫:১৬ অপরাহ্ণ | অক্টোবর ১৮, ২০২১

নিউজ ডেস্কঃ

বাংলাদেশের প্রাচীন ও ঐত্যিহবাহী মেট্রোপলিটন শহরগুলোর মধ্যে অন্যতম রাজশাহী।এটি উত্তরবঙ্গের সব থেকে বড় শহর এবং এর অবস্থান পদ্মা নদীর তীরে।রাজশাহীর সাথে সারাদেশের যোগাযোগ রক্ষায় রাজশাহী রেলওয়ে স্টেশনের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।এটিই শহরের প্রধান রেলওয়ে স্টেশন।স্টেশনটি থেকে প্রতিদিন বহু ট্রেন ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার উদ্দেশ্যে রওনা করে।বাংলাদেশ টাইমস-এর পাঠকদের সুবিধার জন্য রাজশাহী রেলওয়ে স্টেশন হতে ছেড়ে যাওয়া সকল ট্রেনের সময়সূচি তুলে ধরা হল।
রাজশাহী হতে ঢাকা*”*****”**********
সিল্কসিটি এক্সপ্রেস (৭৫৪): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৭ টা ৪০ মিনিটে এবং ঢাকায় পৌঁছায় দুপুর ১ টা ৩০ মিনিটে।সাপ্তাহিক বন্ধের দিন রোববার।
পদ্মা এক্সপ্রেস (৭৬০): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে বিকাল ৪ টায় এবং ঢাকায় পৌঁছায় সন্ধ্যা ৯ টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন মঙ্গলবার।
ধূমকেতু এক্সপ্রেস (৭৭০): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে রাত ১১ টা ২০ মিনিটে এবং ঢাকায় পৌঁছায় ভোর ৪ টা ৫০ মিনিটে।সাপ্তাহিক বন্ধের দিন শুক্রবার।
বনলতা এক্সপ্রেস (৭৯২): বনলতা এক্সপ্রেস (৭৯২): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৭ টায় এবং ঢাকায় পৌঁছায় সকাল ১১ টা ৪০ মিনিটে।সাপ্তাহিক বন্ধের দিন শুক্রবার।

ঢাকা হতে রাজশাহী**************”***
সিল্কসিটি এক্সপ্রেস (৭৫৩): ঢাকা থেকে ছাড়ে দুপুর ২ টা ৪৫ মিনিটে এবং রাজশাহী পৌঁছায় রাত ৮ টা ৩৫ মিনিটে।সাপ্তাহিক বন্ধের দিন রোববার।
পদ্মা এক্সপ্রেস (৭৫৯): ঢাকা থেকে ছাড়ে রাত ১১ টায় এবং রাজশাহী পৌঁছায় ভোর ৪ টা ৩০ মিনিটে।সাপ্তাহিক বন্ধের দিন মঙ্গলবার।
ধূমকেতু এক্সপ্রেস (৭৬৯): ঢাকা থেকে ছাড়ে সকাল ৬ টায় এবং রাজশাহী পৌঁছায় সকাল ১১ টা ৪০ মিনিটে।সাপ্তাহিক বন্ধের দিন শনিবার।
বনলতা এক্সপ্রেস : ঢাকা থেকে ছাড়ে বেলা ১টা ৩০ মিনিটে।রাজশাহী পৌঁছায় সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে।সাপ্তাহিক বন্ধের দিন শুক্রবার।
রাজশাহী হতে খুলনা******************
কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে দুপুর ২ টা ১৫ মিনিটে এবং খুলনা পৌঁছায় রাত ৮ টায়।সাপ্তাহিক বন্ধের দিন শনিবার।
সাগরদীঘি এক্সপ্রেস (৭৬২): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৬ টা ৪০ মিনিটে এবং খুলনা পৌঁছায় দুপুর ১২ টা ৪৫ মিনিটে।সাপ্তাহিক বন্ধের দিন সোমবার।
মহানন্দা এক্সপ্রেস (১৬): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৭ টা ৫৫ মিনিটে এবং খুলনা পৌঁছায় বিকাল ৪ টা ৪০ মিনিটে।সাপ্তাহিক বন্ধ নেই।
খুলনা থেকে রাজশাহী********************
কপোতাক্ষ এক্সপ্রেস: খুলনা থেকে ছাড়ে ভোর ৬টা ৩০ মিনিটে এবং রাজশাহী পৌঁছায় দুপুর ১২টা ২০ মিনিটে।সাপ্তাহিক বন্ধ শনিবার।
সাগরদাঁড়ি এক্সপ্রেস: খুলনা থেকে ছাড়ে বিকাল ৪টায় এবং রাজশাহী পৌঁছায় রাত ১০টা ০০ মিনিটে।সাপ্তাহিক বন্ধ সোমবার।
মহানন্দা এক্সপ্রেস: খুলনা থেকে ছাড়ে সকাল ১১টায়।সাপ্তাহিক বন্ধ নেই।
রাজশাহী হইতে চাঁপাইনবাবগঞ্জ**********************”****
রাজশাহী এক্সপ্রেস (০৫): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে রাত ৮ টা ১৫ মিনিটে এবং চাঁপাইনবাবগঞ্জ পৌঁছায় ১০টা ২০ মিনিটে।সাপ্তাহিক বন্ধ নেই।
মহানন্দা এক্সপ্রেস (১৫): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিটে এবং চাঁপাইনবাবগঞ্জ পৌঁছায় রাত ৯ টা ৪০ মিনিটে।সাপ্তাহিক বন্ধ নেই।
রাজশাহী কমিউটার (৫৭): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৯ টা ২৫ মিনিটে এবং চাঁপাইনবাবগঞ্জ পৌঁছায় সকাল ১১ টা ১০ মিনিটে।সাপ্তাহিক বন্ধ নেই।
রাজশাহী হতে ঈশ্বরদী**********””*********
রাজশাহী কমিউটার (৭৮): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সন্ধ্যা ৭ টা ৩৫ মিনিটে এবং ঈশ্বরদী পৌঁছায় রাত ৯ টা ২০ মিনিটে।সাপ্তাহিক বন্ধ নেই।
রাজশাহী কমিউটার (৫৮): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৫ টা ৩০ মিনিটে এবং ঈশ্বরদী সকাল ৭ টায়।সাপ্তাহিক বন্ধ নেই।
রাজশাহী হতে নীলফামারী************************
বরেন্দ্র এক্সপ্রেস (৭৩১): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে বিকাল ৩ টায় এবং নীলফামারী পৌঁছায় রাত ৯ টা ৫০ মিনিটে।সাপ্তাহিক বন্ধের দিন রোববার।
রাজশাহী হতে চিলাহাটি******************””***
তিতুমির এক্সপ্রেস (৭৩৩): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৬ টা ২০ মিনিটে এবং চিলাহাটি পৌঁছায় দুপুর ১ টায়।সাপ্তাহিক বন্ধের দিন বুধবার।
রাজশাহী হতে গোয়ালন্দঘাট***”***********”***********
মধুমতী এক্সপ্রেস (৭৫৬): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ৭ টায় এবং গোয়ালন্দঘাট পৌঁছায় দুপুর ১২ টা ২০ মিনিটে।সাপ্তাহিক বন্ধের দিন বৃহস্পতিবার।
রাজশাহী হতে সিরাজগঞ্জ বাজার*****”******”*”**”*************
রাজশাহী এক্সপ্রেস (০৬): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে সকাল ১০ টা ৩০ মিনিটে এবং সিরাজগঞ্জ বাজার পৌঁছায় বিকাল ৫ টা ১০ মিনিটে।সাপ্তাহিক বন্ধ নেই।
রাজশাহী হতে পার্বতীপুর**********************
উত্তরা এক্সপ্রেস (৩১): রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছাড়ে দুপুর ১২ টা ৩০ মিনিটে এবং পার্বতীপুর পৌঁছায় রাত ১০ টা ১৫ মিনিটে।সাপ্তাহিক বন্ধ নেই।
ট্রেনের সময়সূচী সম্পাদনা************************রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর ট্রেনের সময়সূচী-[৯]
রেলের নম্বর ট্রেন এর নাম বন্ধের দিন ছেড়ে যাওয়ার স্থান ছেড়ে যাওয়ার সময় গন্তব্য পৌঁছানোর সময়
৭১৬ কপোতাক্ষ এক্সপ্রেস মঙ্গলবার রাজশাহী ২:১৫:০০ অপরাহ্ন খুলনা ৮:১০:০০ অপরাহ্ন৭৩১ বরেন্দ্র এক্সপ্রেস রবিবার রাজশাহী ৩:০০:০০ অপরাহ্ন চিলাহাটি ৯:২৫:০০ অপরাহ্ন৭৩৩ তিতুমীর এক্সপ্রেস বুধবার রাজশাহী ৬:৩০:০০ পূর্বাহ্ণ চিলাহাটি ১:০০:০০ অপরাহ্ন৭৫৪ সিল্কসিটি এক্সপ্রেস রবিবার রাজশাহী ৭:৪০:০০ পূর্বাহ্ণ ঢাকা ১:৩০:০০ অপরাহ্ন৭৫৬ মধুমতি এক্সপ্রেস বৃহঃস্পতিবার রাজশাহী ৮:০০:০০ পূর্বাহ্ণ ভাঙ্গা ০২:০০:০০ অপরাহ্ন৭৬০ পদ্মা এক্সপ্রেস মঙ্গলবার রাজশাহী ৪:০০:০০ অপরাহ্ন ঢাকা ৯:৪০:০০ অপরাহ্ন৭৬২ সাগরদাঁড়ি এক্সপ্রেস সোমবার রাজশাহী ৬:৪০:০০ পূর্বাহ্ণ খুলনা ১২:১০:০০ অপরাহ্ন৭৭০ ধুমকেতু এক্সপ্রেস বুধবার রাজশাহী ১১:২০:০০ অপরাহ্ন ঢাকা ৪:৪৫:০০ পূর্বাহ্ণ৭৮০ ঢালারচর এক্সপ্রেস সোমবার রাজশাহী ৪:৩০:০০ অপরাহ্ন ঢলারচর ৮:১৫:০০ অপরাহ্ন৭৮৪ টুঙ্গীপাড়া এক্সপ্রেস সোমবার রাজশাহী ৩:৩০:০০ অপরাহ্ন গোবরা ১০:২৫:০০ অপরাহ্ন৭৯১ বনলতা এক্সপ্রেস শুক্রবার রাজশাহী ০৬:৩৫:০০ অপরাহ্ন চাঁপাইনবাবগঞ্জ ৭:৩০:০০ অপরাহ্ন৭৯২ বনলতা এক্সপ্রেস শুক্রবার রাজশাহী ০৭:০০:০০ পূর্বাহ্ণ ঢাকা ১১:৩০:০০ পূর্বাহ্ণ৮০৩ বাংলাবান্ধা এক্সপ্রেস শুক্রবার রাজশাহী ০৯:১৫:০০ অপরাহ্ন বি.মু.সি.ই.(পঞ্চগড়) ০৫:১০:০০ পূর্বাহ্ণ
রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর কমিউটার ও সাটল ট্রেনের সময়সূচী-[৯]
****************”****************************রেলের নম্বর রেলের নাম বন্ধের দিন ছেড়ে যাওয়ার স্থান ছেড়ে যাওয়ার সময় গন্তব্য পৌঁছানোর সময়৫৭ রহনপুর কমিউটার মঙ্গলবার রাজশাহী ৯:১৫:০০ পূর্বাহ্ণ রহনপুর ১১:১০:০০ পূর্বাহ্ণ৭৭ রহনপুর কমিউটার মঙ্গলবার রাজশাহী ৩:০০:০০ অপরাহ্ন রহনপুর ৪:৩০:০০ অপরাহ্ন৭৮ ঈশ্বরদী কমিউটার মঙ্গলবার রাজশাহী ৬:৩০:০০ অপরাহ্ন ঈশ্বরদী ৯:০০:০০ অপরাহ্নচাঁপাইনবাবগঞ্জ সাটল – ১ নাই রাজশাহী ৫:৫০:০০ পূর্বাহ্ণ চাঁপাইনবাবগঞ্জ ৭:১৫:০০ পূর্বাহ্ণচাঁপাইনবাবগঞ্জ সাটল – ৩ বুধবার রাজশাহী ৫:১৫:০০ অপরাহ্ন চাঁপাইনবাবগঞ্জ ৬:৪০:০০ অপরাহ্ন

IPCS News : Dhaka. আবুল কালাম আজাদ : রাজশাহী।