শনিবার ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

রাজশাহী মেডিকেলে করোনায় ৬ জনের মৃত্যু

আপডেটঃ ১১:২৫ পূর্বাহ্ণ | অক্টোবর ০৯, ২০২১

নিউজ ডেস্কঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে আরও ৬ জনের মৃত্যু হয়েছে।তাদের মধ্যে করোনায় ১ জন এবং উপসর্গ নিয়ে ৫ জন মারা গেছেন।রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।এদের মধ্যে করোনায় নাটোরের ১ জন এবং করোনা উপসর্গ নিয়ে রাজশাহীর ২ জন, নওগাঁর ২ জন এবং নাটোরের আরও ১ জন মারা গেছেন।এদিকে ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে শনিবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮৮ জন।বর্তমানে রাজশাহীর ৩৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, নাটোরের ৯ জন, নওগাঁর ১৩ জন, পাবনার ১১ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, মেহেরপুরের ১ জন এবং দিনাজপুরের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪০ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৬ জন।এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৯ জন।এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।এর মধ্যে করোনা ধরা পড়েছে ১১ জনের নমুনায়।একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮৮ জনের।

এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬ জনের।পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৬ দশমিক ২৮ শতাংশ, জয়পুরহাটের ৬ দশমিক ৬ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১০ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

IPCS News Report : Dhaka : জি এম হাসান ই-সালাম বাবুল : রাজশাহী।