শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এসডিজি পুরস্কার মাইল-ফলক হয়ে থাকবে: ওবায়দুল কাদের

আপডেটঃ ৪:৪৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২২, ২০২১

নিউজ ডেস্কঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশনস নেটওয়ার্ক (এসডিএসএন) দারিদ্র্য দূরীকরণ, পৃথিবীর সুরক্ষা ও সবার জন্য শান্তি-সমৃদ্ধি নিশ্চিত করতে এবং বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নেওয়ায় এসডিজি অগ্রগতি পুরস্কারে ভূষিত করা হয়েছে।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বুধবার সকালে তার বাসভবনে ব্রিফিংকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী সাফল্যের জন্য এই বিশ্ব স্বীকৃতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন।তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে এই অনন্য অর্জন মাইলফলক হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।ওবায়দুল কাদের বলেন, জাতিসংঘের টেকসই উন্নয়ন সংক্রান্ত নবম বার্ষিক আন্তর্জাতিক সম্মেলনের পূর্ণ অধিবেশনে বাংলাদেশের প্রধানমন্ত্রী কে মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট উন্নয়ন অর্থনীতিবিদ জেফ্রিস্যাক্স ‘জুয়েল ইনদি ক্রাউন অব দি ডে’ হিসেবে অভিহিত করেন।

অর্থনীতিবিদ জেফ্রিস্যাক্স বিশ্বব্যাপী করোনা মহামারি চলাকালে ও এসডিজি অর্জনে শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিশ্বপর্যায়ে বাংলাদেশের শ্রেষ্ঠত্ব প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগসহ দেশের সব মানুষের পক্ষ থেকে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।তিনি বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্যের জবাবে বলেন, দেশের মানুষ ভালো আছে বলেই মির্জা ফখরুল ইসলাম আলমগীররা ভালো নেই।

যারা ক্ষমতার মোহে অন্ধ, মিথ্যাচার আর বিষোদগারকে যারা রোজনামচায় পরিণত করেছে, তারা মানুষের ভালো থাকা পছন্দ করবে না-এটিই স্বাভাবিক উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নেতিবাচক রাজনীতি মানসিকতার কারণে বিএনপিই নিজেদের ভালো থাকার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে।করোনার ধকল মোকাবিলা করে জীবন এখন স্বাভাবিক ছন্দে ফিরে আসতে শুরু করেছে।

তাদের এমন আচরণ একদিকে মানুষের এগিয়ে চলার উদ্যমতাকে বাধাগ্রস্হ করে, আর নিজেদের হতাশাকে জাতির সামনে স্পষ্ট করছে।তিনি বলেন, জনগণ গত ১৩ বছর ধরে সরকারকে ক্ষমতা থেকে সরানোর ভাঙা রেকর্ড শুনে আসছে, ঘরে বসে বিএনপি কৃষক, শ্রমিক আর সাংবাদিকদের জন্য মায়াকান্না দেখায়।

কৃষকরা নাকি উৎপাদিত পণ্যের সঠিক মূল্য পায় না-বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন,বঙ্গবন্ধু এ দেশে কৃষি ও কৃষকের উন্নয়নে যা করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সে ধারাবাহিকতা বজায় রেখেছেন।

সেতুমন্ত্রী বলেন, কৃষিবান্ধব সরকার হিসেবে শেখ হাসিনা উৎপাদন, পণ্যমূল্য, পণ্য বাজার-জাতকরণ, উপকরণ সরবরাহ এবং ঋণ ও প্রণোদনা প্রদানের মাধ্যমে দেশে এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন।

আজ বিএনপি নেতারা কৃষকদের জন্য মেকি দরদ দেখাচ্ছে, কৃষকরা বিএনপির শাসনামলে উৎপাদনের জন্য সার চেয়ে পাননি, বরং কৃষকের বুকে গুলি চালানো হয়েছিল, কৃষকরা পায়নি প্রয়োজনীয় সাপোর্ট, ভর্তুকি।

IPCS News Report : Dhaka :