বুধবার ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

দিনাজপুরে সাংবাদিককে ডিবি পরিচয়ে গুম করার চেষ্টা

আপডেটঃ ৭:২৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০২১

নিউজ ডেস্কঃ

দিনাজপুর প্রতিনিধিঃ রোববার দিনাজপুর স্টেশন রোডস্থ পাফিন চাইনিজ এবং দুই পত্রিকা এজেন্সীর সামনে মটর-সাইকেল যোগে ২ আরোহী ডিবি পরিচয় ওয়ারলেস হাতে সাংবাদিক মোঃ নূর ইসলাম নয়নের তথ্য জানতে চেষ্টা করে।এক পর্যায়ে সাংবাদিককে না পেয়ে পত্রিকা এজেন্সীকে অপমান এবং পত্রিকা কিনতে আসা গ্রাহককে ভয়ভীতি দেখিয়ে মোবাইল নম্বর নিয়ে কিছুক্ষনের মধ্যে তারা ডিবি পরিচয়দানকারী ২ ব্যক্তি মটরসাইকেল যোগে ওয়ারলেস হাতে চলে যায়।এই ঘটনাটি স্টেশনের সিসি ক্যামেরায় দেখা গেছে দুপুর ১২টা ৪২ মিনিটে ঐ ডিবি পরিচয় দানকারী ২ ব্যক্তি আচমকা আসে এবং মোবাইলে সাংবাদিকের ছবি দেখিয়ে তথ্য উপাত্ত সংগ্রহ এবং তাদের হিংস্র আচরণ লক্ষ্য করা গেছে।এ বিষয়ে দিনাজপুর প্রশাসনের কোতয়ালী থানা, ডিবি, সিআইডি, ডিএসবি সহ সকল ওসির সাথে যোগাযোগ করা হলে সকলে একই কথা বলেন, না আমরা কোন ফোর্স সাংবাদিককে ধরতে পাঠায়নি।

তবে ওয়ারলেস হাতে ডিবি পরিচয়ে এরা কারা, কি তাদের পরিচয় ? সাংবাদিক মোঃ নূর ইসলাম দৈনিক “প্রতিদিনের সংবাদ” পত্রিকার দিনাজপুর জেলা প্রতিনিধি।সাংবাদিক নয়ন জানান, আমি বিষয়টি দিনাজপুর পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেনকে মোবাইল ফোনে অবগত করেছি।তিনি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

কিছুক্ষনের মধ্যে থানায় অভিযোগ দায়ের করবো।গেল কিছুদিন আগে চিরিরবন্দরে মা ও ছেলে অপহরণ করে নিয়ে যায় রংপুর সিআইডি জোনের এএসপি সারোয়ার কবীর, এএসআই হাসিনুর রহমান ও কনস্টেবল আহসানুল।তারা বর্তমানে জেল হাজতে রয়েছে।

কে এই ডিবি পরিচয় দানকারী কর্মকর্তা ? যাদের প্রশাসনের কেউ চেনে না।এ রকম ন্যাক্কার জনক ঘটনায় সাংবাদিক মহলে আতঙ্ক এবং ক্ষোভের সৃষ্টি হয়েছে।কখন কোন সাংবাদিক অপহরণ কিংবা গুম হবে কে জানে।

IPCS News Report : Dhaka : আব্দুস সালাম :
দিনাজপুর জেলা প্রতিনিধি।