মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

১০৭ জন কর্মকর্তার ওয়ারহাউজ ইন্সপেক্টর পদে পদোন্নতি

আপডেটঃ ৬:২৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০২১

নিউজ ডেস্কঃ

ওয়ারহাউজ ইন্সপেক্টর পদে পদোন্নতি পেলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ১০৭ জন স্টেশন অফিসার ও সমমান পদের কর্মকর্তা।৬ সেপ্টেম্বর সোমবার সকাল ১০-৩০ ঘটিকায় ফায়ার সার্ভিস অধিদপ্তরের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ওয়ারহাউজ ইন্সপেক্টর পদে পদোন্নতি প্রাপ্তদের‌ মধ্যে ঢাকায় কর্মরতদের র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেন অধি-দপ্তরের মহা-পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল মহোদয়।পরিচালক (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই র‌্যাংক-ব্যাজ পরিধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহাপরিচালক মহোদয় পদোন্নতিপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, পদোন্নতি শুধু মর্যাদা আর র‌্যাংক বৃদ্ধি করে না, এটির মাধ্যমে দয়িত্বও বৃদ্ধি পায়।

আমি আশা করবো, সবাই তাদের বর্ধিত দায়িত্ব সততা ও স্বচ্ছতার সাথে যথাযথভাবে প্রতিপালনের মাধ্যমে তাদের পদোন্নতির প্রতিদান দেবেন।অগ্নিদুর্ঘটনার ফোন পেলেই ফায়ার সার্ভিস যেমন সেবার জন্য ঝাঁপিয়ে পড়ে; ফায়ার সার্ভিসের প্রতিটি সেবার ক্ষেত্রেই এই নীতিমালা বাস্তবায়নের বিষয়ে পদোন্নতিপ্রাপ্তরা সচেষ্ট হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

এরপর তিনি উপস্থিত পরিচালক ও উপ-পরিচালকদের সাথে নিয়ে পদোন্নতি প্রাপ্তদের র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেন।সভাপতির বক্তব্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব মোঃ হাবিবুর রহমান সন্তোষ প্রকাশ করে বলেন, অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের আন্তরিক উদ্যোগ আর সময়ানুগ নির্দেশনায় আমরা এই পদোন্নতি দিতে পেরে আনন্দিত।

তিনি জানান, অতীতে এই পদে পদোন্নতি হতো ১৭-১৮বছরে।এবারই প্রথম এই পদে ৫বছরের মাথায় সকলের পদোন্নতি হলো।স্বল্পতম সময়ের মধ্যে পদোন্নতির ব্যবস্থা করায় তিনি মহা-পরিচালক মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল এস এম জুলফিকার রহমান।

পদোন্নতি প্রাপ্তদের মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেন মোঃ আনোয়ারুল ইসলাম।এ সময় অধিদপ্তরের উপ-পরিচালকগণ, ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষসহ অন্য জ্যেষ্ঠ কর্ম-কর্তারা উপস্থিত ছিলেন।

IPCS News Report : Dhaka শাহজাহান শিকদার: ভারপ্রাপ্ত কর্মকর্তা, মিডিয়া সেল।