বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

নারী-শিশুসহ দগ্ধ ৭, মিরপুরে গ্যাসের পাইপলাইনে বিস্ফোরণঃ

আপডেটঃ ১:২৯ অপরাহ্ণ | আগস্ট ২৬, ২০২১

নিউজ ডেস্কঃ

রাজধানীর মিরপুরে গ্যাসের পাইপলাইনে বিস্ফোরণে শিশুসহ সাতজন দগ্ধ হয়েছেন।বৃহস্পতিবার ২৬ আগস্ট সকালে ঢাকা মেডিক্যাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, বুধবার ২৫ আগস্ট রাত ১২টার দিকে মিরপুর-১১ নম্বরের সেকশনের সি ব্লকে একটি বাসায় অগ্নিকান্ডের ঘটনায় দগ্ধ ৭ জন হয়।তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।দগ্ধ সাতজনের মাঝে-বাড়ির মালিক রফিকুল ইসলামের মা রওশন আরা বেগম (৭০), ভাই শফিকুল ইসলাম (৩৫) ছোট বোন রিনা বেগম (৫০) বাসার নিচতলার ভাড়াটিয়া নাজনীন আক্তার (২৫) তার মেয়ে নওশীন (৫) পাশের বাসার ভাড়াটিয়া রেনু বেগম (৩৫) ও পথচারী সাজ্জাদ হোসেন (৩০)।মালিক রফিকুল ইসলাম জানান, বাড়ির নিচতলায় তিতাস গ্যাসের লাইন লিকেজ ছিল, দুই দিন আগে তা মেরামত করা হয়।

কিন্তু রাত ১২টার দিকে হঠাৎ বিকট শব্দ হয়ে নিচতলায় আগুন ধরে যায়, এতে সাতজন দগ্ধ হয়।পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নাসির উদ্দিন জানান,কয়েকদিন গ্যাস ছিল না ওই বাসায়।রাতে হঠাৎ গ্যাসের চাপ বেড়ে যায়।এ সময় বাড়ি লোকজন গ্যাস রাইজার পরিষ্কার করছিল।হঠাৎ করে সেটা বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়।

পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তিনটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনে।ফায়ার সার্ভিসের সদর দপ্তর থেকে জানান, অগ্নিকাণ্ডের সংবাদে তিনটি ইউনিট ঘটনাস্থলে যায়।রাত ১১টা ২০ মিনিটে আগুন লাগলেও ১২টা ২০ মিনিটে তা নেভানো হয়।

এদিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. এস এম আইয়ুব হোসেন জানান, দগ্ধ সবাইকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।তাদের অবস্থা আশঙ্কাজনক।

IPCS News Report : Dhaka: