মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

প্রাণচাঞ্চল্য ফিরেছে কক্সবাজার সমুদ্র সৈকত ও পর্যটনকেন্দ্র গুলোতেঃ

আপডেটঃ ১২:০৭ অপরাহ্ণ | আগস্ট ১৯, ২০২১

নিউজ ডেস্কঃ

প্রায় সাড়ে চার মাস পর বৃহস্পতিবার (১৯ আগস্ট) থেকে শর্ত সাপেক্ষে পর্যটকদের জন্য কক্সবাজারের সমুদ্র সৈকত ও অন্যান্য পর্যটনকেন্দ্র উন্মুক্ত হচ্ছে।দীর্ঘদিন পর পর্যটকদের বরণ করার জন্য প্রস্তুত হয়েছে কক্সবাজার ও পর্যটন বিনোদন কেন্দ্রগুলো।পরিচ্ছন্নতা শেষে উপযোগী করে তোলা হয়েছে কক্সবাজার ও আশপাশের হোটেল-মোটেল ও রেস্তোরোঁগুলো।আনুষ্ঠানিক ভাবে সমুদ্র সৈকত ও পর্যটন কেন্দ্রগুলো খোলার ঘোষনায় বুধবার ১৮ আগস্ট বিকেল থেকেই পর্যটকরা আসা শুরু করেছেন।ফলে দীর্ঘদিন পরে আবার প্রাণ ফিরছে কক্সবাজারের পর্যটন কেন্দ্রগুলো।সাবরাং এক্সক্লুসিভ জোন, ন্যাচারপার্ক, বার্মিজ মার্কেট, হিমছড়ি, ইনানী, ডুলহাজারা, বঙ্গবন্ধু সাফারি পার্কসহ অন্যান্য কেন্দ্রগুলোও প্রস্তুত হয়েছে সমুদ্র সৈকতের পাশাপাশি।

তবে সেন্টমার্টিন যাওয়ার কোনো তোড়জোড় নেই আবহাওয়ার বৈরীতার কারণে।কর্মকর্তা-কর্মচারীরাও কাজে ফিরছেন।সৈকতের ছোট ছোট দোকান, হকার, শামুক-ঝিনুকের দোকানগুলোও খোলা হয়েছে।আমরা নিরাপত্তা দেয়ার জন্য প্রস্তুত আছি বলে জানিয়েছেন, কক্সবাজার টুরিস্ট পুলিশের এসপি মো. জিল্লুর রহমান।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত সহ প্রতিটি পয়েন্টে কাজ করবে তাদের টিম।দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এ বছরের ১ এপ্রিল বন্ধ ঘোষণা করা হয় দেশের সব পর্যটনকেন্দ্র।

IPCS News Report : Dhaka: