বুধবার ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

রাজশাহীতে লকডাউনের শেষ দিনে,ছিলনা স্বাস্থ্যবিধির বালাই

আপডেটঃ ৫:২৩ অপরাহ্ণ | আগস্ট ১০, ২০২১

নিউজ ডেস্কঃ

রাজশাহীতে বিধিনিষেধের কোনো বালাই নেই।মঙ্গলবার (১০ আগস্ট) সকাল থেকে রাজশাহী মহানগরী সড়কে স্বাভাবিক অবস্থা বিরাজ করেছে। রাস্তায় ইচ্ছেমত মানুষ চলাচল করেছে।মার্কেট গুলোতে অর্দ্ধেক সাটার খুলে চলছে বিকি-কিনি।প্রথম অবস্থায় সকল জায়গায় আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সদস্যরা যেমন কঠোর হয়ে কাজ করেছে এখন তার ভিন্ন চিত্র।সরকার বিধিনিষেধ শিথিলের আগেই সবকিছু স্বাবাবিক হয়ে উঠছে১১ আগস্ট থেকে মিথিল বিধিনিষেধ দিয়ে গণপরিবহন, শমিং মল ও দোকানপাট খুলবে।হ্যান্ড মাইক দিয়ে সবাইকে স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে সচেতন করা হচ্ছে।সাথে ফ্রি বিতরণ করা হচ্ছে মাস্ক।সকাল থেকেই কাঁচাবাজার ও মার্কেটগুলোতে চলছে বিকি-কিনি।বিকেল হলে রাস্তায় মানুষের সংখ্যা কমে যাচ্ছে।সকাল থেকে দুপুর পর্যন্ত রাস্তায় ও দোকান গুলোতে মানুষের চলাফেরা থাকছে প্রতিনিয়ত।

সাথে সাথে ব্যক্তিগত ও ছোট ছোট পরিবহনে চড়ে মানুষ চলাচল করছে।সকালে রাজশাহীর সাহেববাজার ও মাস্টারপাড়া,নিউ মার্কেট,লক্ষীপুরসহ কয়েকটি এলাকায় গিয়ে দেখা যায় অনেকে স্বাস্থ্যবিধি না মনেইে বাজার করছেন।অনেকে আবার মাস্ক না পড়েই বাজারে ঘুরেছেন।পুলিশ দেখলে পকেট থেকে মাস্ক নিয়ে পড়ছেন।

কাঁচা বাজার গুলোতে গিয়ে দেখা যায়,অনেকে দোকানের সামনে গিয়ে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না।এক দোকানের সামনে ৮ থেকে ১০জন ভিড় কওে বাজার করছেন।রামেক হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা জানাচ্ছেন,রাজশাহীতে মাঝে মাঝে সংক্রমণ উঠানামা করছেন।পাবনা ও সিরাজগঞ্জের দিকে এখন সংক্রমণ বেশি।

তবে স্বাস্থ্যবিধি কম মানা হলে আবারো সংক্রমণ বাড়ার আশংকা থাকবে।অনেক মানুষ স্বাস্থ্যবিধি মানতে এখনো অনীহা প্রকাশ করছে।এটা খুব দুঃখের বিষয়।যারা এমনটি করছে তারা নিজের ও তাদের পরিবারের ক্ষতি করছে।শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে আমাদের।সাথে সাথে ঘরে ঘরে টিকার ব্যবস্থা করতে হবে।

IPCS News/রির্পোট।dhaka.আবুল কালাম আজাদ,রাজশাহী