৫১৪ পুলিশ সদস্য পেলেন আইজি ব্যাজ।

আপডেটঃ 1:08 pm | February 07, 2019

পুলিশ সপ্তাহ ২০১৯-এর তৃতীয় দিন বুধবার ঢাকার রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তাদের ব্যাজ পরিয়ে দেন।
‘প্রশংসনীয় ও ভালো’ কাজের স্বীকৃতি হিসেবে আইজি ব্যাজ পেলেন ৫১৪ পুলিশ সদস্য। এ সময় সারা দেশ থেকে আসা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে ‘ক’ গ্রুপে প্রথম হয় চট্টগ্রাম জেলা, ‘খ’ গ্রুপে কক্সবাজার জেলা এবং ‘গ’ গ্রুপে রাজবাড়ী জেলা। ‘ঘ’ গ্রুপে বিভাগ ক্যাটাগরিতে র‌্যাব-৭ এবং ‘ঙ’ গ্রুপে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ প্রথম হয়।মাদকদ্রব্য উদ্ধারে ছয় গ্রুপে প্রথম হয় যথাক্রমে চট্টগ্রাম মহানগর, কক্সবাজার জেলা, লালমনিরহাট জেলা, র‌্যাব-৭, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ও হাইওয়ে পুলিশ। চোরাচালানের মালামাল উদ্ধারে ছয় গ্রুপে প্রথম হয় যথাক্রমে চট্টগ্রাম মহানগর পুলিশ, যশোর জেলা, চাঁপাইনবাবগঞ্জ, র‌্যাব-৭, ঢাকা মহানগর পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

আইজি ব্যাজ পাওয়া রাজধানীর কামরাঙ্গীরচর থানার ওসি শাহীন ফকির যুগান্তরকে বলেন, ক্লুলেস মামলার রহস্য উদ্ঘাটন ও মাদক উদ্ধারের জন্য স্বীকৃতিস্বরূপ আইজি ব্যাজ পেয়েছি। ভালো কাজের স্বীকৃতি পেলে কাজের আগ্রহ আরও বেড়ে যায়। এদিন অবৈধ আগ্নেয়াস্ত্র, মাদকদ্রব্য ও চোরাচালানের মালামাল উদ্ধার অভিযানে সাফল্য অর্জনকারী ইউনিট এবং পুলিশ সপ্তাহের কুচকাওয়াজ ও শিল্ড প্যারেড প্রতিযোগিতা বিজয়ী দলকে পুরস্কৃত করা হয়।