শনিবার ২০শে জুলাই, ২০১৯ ইং ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

আপনার ওজন কমাবে যে সবল পানীয়

আপডেটঃ ২:৩৮ অপরাহ্ণ | এপ্রিল ১৬, ২০১৯

অনলাইন ডেস্ক

সুস্থভাবে বেঁচে থাকতে হলে অবশ্যই আপনার ওজন নিয়ন্ত্রণ করতে হবে। অতিরিক্ত ওজন ডায়াবেটিকস, হৃদরোগ, উচ্চরক্তচাপসহ বিভিন্ন রোগের কারণ। তাই সুস্থভাবে বেঁচে থাকতে হলে অবশ্যই আপনার ওজন নিয়ন্ত্রণ করতে হবে। ওজন নিয়ন্ত্রণ করুন সুস্থ থাকুন।

গরমে ঘাম হয় বেশি, শরীর ক্লান্ত ও পানি শূন্য হয়ে যায় সহজেই। তাই এ সময় প্রচুর পানি পান করা জরুরি। তাই ‍সুস্থ থাকতে হলে পানি পান করতে হবে।তবে আপনি জানেন কি কিছু পানি রয়েছে যা আপনার ওজন কমাবে। তাই গরমে সুস্থ থাকতে ও ওজন কমাতে এসব পানীয় খেতে পারেন।

জেনে নিন যেসব পানীয় ওজন কমাবে।

লেবু

এক গ্লাস পানিতে এক টুকরো লেবুর রস মিশিয়ে নিলেই আপনার পানি অনেক বেশি টেস্টি হয়ে যাবে।

কাঁচা আম

গরমের আশির্বাদ ফলের রাজা আম। কাঁচা হোক বা পাকা সব অবস্থায় ফলটি মজার এবং উপকারি। শশার মতো কাঁচা আম মিশিয়ে পানিতে ভিন্ন স্বাদ আনতে পারেন খুব সহজে।

মধু

পানির সঙ্গে সামান্য মধু মিশিয়ে পান করুন। এতে শরীরের পানি শূন্যতার পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়বে। ত্বক ভালো থাকবে এবং ওজনও নিয়ন্ত্রণ হবে।

আদা বা পুদিনা

আদা বা পুদিনা পাতা মিশিয়েও পানি পান করতে পারেন। এই পানীয় শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে, শরীরের টক্সিন বের করে দেয়, ত্বক পরিষ্কার করে, ওজন কমায় ও হার্টকে সুস্থ রাখে।

শশা

ফ্রিজে শশা কেটে বা ব্লেন্ড করে রেখে দিন। পানির মধ্যে এক টুকরো শশার বরফ বা কয়েক টুকরো শশা দিয়ে পান করুন। মুহূর্তেই ক্লান্তি দূর হয়ে থাকবেন সজীব ও সতেজ।

এ সকল পানীয়তে ভুলেও চিনি মেশাবেন না।গরমে এসব পানীয় পান করুন সুস্থ থাকুন ও ওজন কমান।

Ipcs News/রির্পোট