মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

রাজশাহীতে করোনার সাথে প্রাণপণ লড়াই করছেন ৪৫ দিনের শিশু

আপডেটঃ ৫:০০ অপরাহ্ণ | জুন ২৮, ২০২১

নিউজ ডেস্কঃ

রাজশাহীতে এবার ৪৫ দিনের শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।গত রোববার নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়।শনিবার বিকেলে‌  তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।সে এখন হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে (করোনা ওয়ার্ডে) চিকিৎসাধীন।শিশুটির নাম আফরিন রহমান।সে রাজশাহী নগরের ছোট বনগ্রাম বড় রাস্তার মোড় এলাকার  আরিফুর রহমানের ছেলে। আক্রান্ত শিশুটির বাবাও করোনা পজিটিভ ।বাধ্য হয়ে মা মাহবুবা খাতুন একাই মেয়েকে নিয়ে হাসপাতালে দৌড়াদৌড়ি করছেন।
 শিশুটির মা বলেন, গত রোববার তিনি রাজশাহী রেলগেট এলাকায় র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার মাধ্যমে জানতে পারেন, তার বাচ্চা করোনা পজিটিভ।তখনই বাচ্চাকে হাসপাতালে ভর্তি করতে বলা হয়েছিল।কিন্তু তিনি বাসায় থেকে স্থানীয় চিকিৎসকের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়াচ্ছিলেন।

গত তিন দিন বাচ্চার খুব সমস্যা হচ্ছে। রাতে ঘুমায় না।বাধ্য হয়ে তিনি খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে নিয়ে যান।সেখানকার চিকিৎসকেরা বলেন, তাঁদের হাসপাতালে করোনার চিকিৎসা নেই।এরপর তিনি বেসরকারি রয়েল হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে চিকিৎসক তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।শিশুটির মা মাহবুবা আরও বলেন, বাচ্চার বাবা করোনা পজিটিভ হওয়ার কারণে তিনি নিজে আর করোনার পরীক্ষা করাননি। তাঁর ধারণা, তিনি এত দিনে হয়তো পজিটিভ হয়ে গেছেন।কিন্তু তাঁর কোনো উপসর্গ নেই।তাই তিনি বাচ্চাকে নিয়ে দৌড়াদৌড়ি করতে পারছেন।রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, শিশুটি ভালো আছে।১৬নম্বর বড়দের ওয়ার্ড।শিশুদের আলাদা কোনো করোনা ওয়ার্ড নেই।আপাতত বাচ্চাটিকে তাই এই ওয়ার্ডে রেখেই শিশু বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে চিকিৎসার ব্যবস্থা করা হবে।করোনার চিকিৎসা তো একই।বড়দের চেয়ে শিশুদের শুধু ওষুধের ডোজ কম।

IPCS News/রির্পোট।