মঙ্গলবার ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

মানুষের সেবা করার লক্ষ্যে রাজনীতি করতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

আপডেটঃ ১২:০০ অপরাহ্ণ | জুন ১৯, ২০২১

নিউজ ডেস্কঃ ধর্ম প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ ইসলামপুর উপজেলা শাখার সভাপতি মো. ফরিদুল হক খান বলেছেন, মানুষের সেবা করার মহান লক্ষ্যে রাজনৈতিক সংগঠন করতে হবে। ছাত্রলীগের ইতিহাস এদেশের মানুষের কল্যাণে নিবেদিত সংগ্রামের ইতিহাস। বঙ্গবন্ধুর হাতে গড়া এ সংগঠনের কর্মীরা নিজেদের দেশপ্রেম, শিক্ষা, যোগ্যতা আর আদর্শ দিয়ে এদেশের মানুষকে সেবা করে যাবে। তবেই রাজনীতি করার লক্ষ্য সাধিত হবে।

শুক্রবার (১৮ জুন) বিকেল ৩টায় জামালপুরে ছাত্রলীগ ১০ নং গাইবান্ধা ইউনিয়ন শাখার বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন। কড়ইতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সম্মেলন হয়।

প্রতিমন্ত্রী বলেন, জনগণের সেবক ও চাকর হিসেবে রাজনৈতিক কর্মীদের সমর্পণ করতে হবে। মানুষের বিপদে তাদের সর্বদা পাশে দাঁড়াতে হবে। মানুষের কল্যাণ করার চিন্তা করতে হবে। তাহলে এদেশের মানুষ আওয়ামী লীগ-ছাত্রলীগকে সব সময় নির্বাচিত করে সেবার সুযোগ করে দেবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, রাজনৈতিক কর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে ভোগের মানসিকতা পরিহার করতে হবে। রাজনীতি করে সম্পদ উপার্জনের করব-এ চিন্তা ঝেড়ে ফেলতে হবে। আর সংগঠনের জন্য শ্রম দিতে হবে। সংগঠনকে কোনো ব্যক্তিগত প্রতিষ্ঠানে পরিণত করা যাবে না। তাহলে সংগঠন টিকবে না, সংগঠন না টিকলে মানুষকে সেবা করার সুযোগ পাওয়া যাবে না।

তিনি বলেন, উপরোক্ত কথাগুলো ছাত্রলীগের নেতাকর্মীদের স্মরণ রেখে নিজেদের জ্ঞান আর যোগ্যতা দিয়ে নেতৃত্ব দেয়ার যোগ্যতা অর্জন করতে হবে।

বাংলাদেশ ছাত্রলীগ ১০ নং গাইবান্ধা ইউনিয়ন শাখার সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগ ইসলামপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জামাল আব্দুল নাসের চৌধুরী বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাসুদুর রহমান আনসারী, ছাত্রলীগ জামালপুর জেলা শাখার সভাপতি মো. নিহাদুল আলম নিহাদ, সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল (প্লাবন), ইসলামপুর উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো. মিয়া, সাধারণ সম্পাদক নুরে আলম ইমরান প্রমুখ।

IPCS News/News Desk