শনিবার ২০শে জুলাই, ২০১৯ ইং ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পরিপূর্ণ সাইকিয়াট্রি বিভাগ প্রতিষ্ঠা করা হবে: উপাচার্য ডা. মাসুম হাবিব

আপডেটঃ ১২:০১ অপরাহ্ণ | এপ্রিল ০৩, ২০১৯

নিউজ ডেস্ক:

রাজশাহী, ০২ এপ্রিল ২০১৯ রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিব বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অটিজম বৈশিষ্ট্যসম্পন্নদের এগিয়ে নিতে কাজ করছেন। প্রধানমন্ত্রীর এ উদ্যোগকে এগিয়ে নিতে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে একটি পরিপূর্ণ সাইকিয়াট্রি বিভাগ প্রতিষ্ঠা করা হবে। পরবর্তীতে বিভাগটিকে একটি ইনস্টিটিউটে পরিণত করা হবে। এতে করে অটিজম বৈশিষ্ট্যসম্পন্নদের এগিয়ে নেয়া সম্ভব হবে। এটাই হোক আমাদের আজকের অঙ্গীকার।’ ২ এপ্রিল মঙ্গলবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ অডিটরিয়ামে ‘সহায়ক প্রযুক্তির ব্যবহার, অটিজম বৈশিষ্ট্যসম্পন্নদের অধিকার’ শীর্ষক প্রদিপাদ্যে ১২তম ‘বিশ্ব অটিজম সচেতনতা দিবস’ উদযাপন অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন।


ছবি: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রামেবির পরীক্ষা নিয়ন্ত্রক ও অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এসএমএ হুরাইরা। প্রধান আলোচক ছিলেন রাজশাহী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের প্রধান প্রফেসর ডা. আব্দুল্লাহ আল মামুন হোসাইন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. নওশাদ আলী ও উপাধ্যক্ষ প্রফেসর মো. বুলবুল হাসান। সঞ্চালনায় ছিলেন রামেবির সেকশন অফিসার মো. জামাল উদ্দীন।
দিবসটি উদ্যাপন উপলক্ষ্যে রামেবি’র কর্মসূচিতে আরো ছিল অস্থায়ী কার্যালয়ে নীল বাতি প্রজ্জ্বলন। আলোচনা সভায় রামেবির অধিভুক্ত রাজশাহী মেডিকেল কলেজ, ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ, বারিন্দ মেডিকেল কলেজ, শাহ্ মখদুম মেডিকেল কলেজ, রাজশাহী নার্সিং কলেজ, ডায়াবেটিক এসোসিয়েশন নার্সিং কলেজ, ইসলামী ব্যাংক নার্সিং কলেজ, উদয়ন নার্সিং কলেজ, মির্জা নার্সিং কলেজের শিক্ষক-শিক্ষার্থী এবং রামেবি’র সকল কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহন করেন।


Ipcs News/রির্পোট, মো. জামাল উদ্দীন, রাজশাহী।