সোমবার ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আকস্মিকভাবে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ

আপডেটঃ ১১:৪০ পূর্বাহ্ণ | মার্চ ০৪, ২০২১

নিউজ ডেস্কঃ

পূর্ব ঘোষণা ছাড়াই রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।১লা মার্চ সোমবার সকাল থেকেই রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে কোনো বাস ছেড়ে যায়নি, চাঁপাইনবাবগঞ্জ থেকেও কোনো বাস রাজশাহীতে প্রবেশ করেনি।এতে করে এই রুটের যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।এই দূরপাল্লা রূটে জরুরি প্রয়োজনে যাত্রীদের ব্যাটারিচালিত অটোরিকশায় ২০ গুণ ভাড়া দিয়ে চলাচল করতে হচ্ছে।২ মার্চ সোমবার বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ। তাই রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস বন্ধ রাখা হয়েছে বলে দাবি করেছেন- রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল।তবে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বলেন- বগুড়ায় তাদের এক শ্রমিককে মারধর করা হয়েছিল।মারধরকারীদের গ্রেফতারের দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচি পালন করা হচ্ছে।সিরাজগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জ যাওয়ার উদ্দেশে রওনা হন উজ্জ্বল হোসেন। সরাসরি গাড়ি না থাকায় তিনি রাজশাহী এসে গাড়ি পরিবর্তন করতে গিয়ে জানতে পারেন চাঁপাইনবাবগঞ্জের বাস বন্ধ।বাধ্য হয়ে তিনি ব্যাটারিচালিত অটোতে করে ফের রওনা হন।

জানতে চাইলে তিনি বলেন, সিরাজগঞ্জ থেকে এসেছি।এসে দেখি বাস বন্ধ।জরুরি কাজে আজ চাঁপাইনবাবগঞ্জ যেতেই হবে।কোনো ঘোষণা ছাড়াই বাস বন্ধ রাখায় ভোগান্তিতে পড়তে হচ্ছে।নগরীর সিরোইল বাস টার্মিনালে কথা হয় কারিমুল হোসেন বিশ্বাসের সঙ্গে।তিনি তার পরিবার নিয়ে অটোরিকশা করে চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন।তিনি বলেন, আমার চাঁপাইনবাবগঞ্জ যাওয়া প্রয়োজন।কাউন্টারে গিয়ে জানতে পারি বাস বন্ধ।কেন বন্ধ? তারা বলছে সভা আছে।এটা তো সমস্যা।

রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটের চেইন মাস্টার মো. রেজা বলেন, সকালে আমাকে বলা হয়েছে কোনো বাস চলবে না।কি জন্য বন্ধ করা হয়েছে আমি জানি না।নির্দেশনা পেয়েই বাস বন্ধ রাখা হয়েছে।ভোর ৬টা থেকে বাস বন্ধ আছে।কতদিন বা কতক্ষণ বন্ধ থাকবে জানি না।

IPCS News/রির্পোট, আবুল কালাম আজাদ।