বুধবার ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

৭ দিনে, ১ লাখ সাড়ে ৪ হাজার জনের করোনার টিকা গ্রহণ -রাজশাহী

আপডেটঃ ১২:১৯ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৬, ২০২১

নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের টিকা গ্রহনে ঝুকছে সাধারণ মানুষ।মানুষকে আর করোনাভাইসের টিকা দেওয়ার কথা বলতে হচ্ছে না।মানুষ নিজেরাই টিকাগ্রহণ করতে সকল প্রক্রিয়া সম্পন্ন করছে বলে চিকিৎসকরা জানান।তারা বলছেন, অনেক মানুষ রেজিস্ট্রেশন করছেন। আর সময় মত এসে টিকা গ্রহণ করছেন।সংশ্লিস্ট সূত্রে জানা গেছে- রাজশাহী বিভাগের আট জেলায় টিকাদানের সপ্তম দিনে ১ লাখ ৪ হাজার ৭৩৩ জনকে করোনা ভ্যাকসিন গ্রহণ করেছেন।শুধু গতকাল রোববার (১৪ ফেব্রুয়ারি) অর্থাৎ ৭ম দিনে রাজশাহীতে টিকা নিয়েছেন ৪ হাজার ৮০১ জন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক হাবিবুল আহসান তালুকদার এই তথ্য নিশ্চিত করে জানান, এদিন রাজশাহী বিভাগে ১৮ হাজার ৯৯৫ জন টিকা গ্রহণ করেছে।এরমধ্যে পুরুষ ১২ হাজার ৬৬৯ ও নারী ৬ হাজার ৩২৬।রাজশাহী জেলায় ২ হাজার ৮১১ জন।এরমধ্যে পুরুষ ১ হাজার ৮৯২ ও নারী ৯১৯ জন।রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ১ হাজার ৯৯০ জন।এরমধ্যে পুরুষ ১ হাজার ৩৬৪ ও নারী ৬২৬। চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৯০৮ জন।এরমধ্যে পুরুষ ৬৫৪ ও নারী ২৫৪ জন।

নাটোর জেলায় ১ হাজার ৯৩০।এরমধ্যে পুরুষ ১ হাজার ২৪২ ও নারী ৬৮৮ জন। নওগাঁ জেলায় ৩ হাজার ১৯৪।এরমধ্যে পুরুষ ২ হাজার ১৭৭ ও নারী ১ হাজার ১৭ জন। পাবনা জেলায় ২ হাজার ৫৯।এরমধ্যে পুরুষ ১ হাজার ৩০৪ ও নারী ৭৫৫ জন। সিরাজগঞ্জ জেলায় ১ হাজার ৯৯৫।এরমধ্যে পুরুষ ১ হাজার ৩২০ ও নারী ৬৭৫ জন।বগুড়া জেলায় ৩ হাজার ১৪৮।এরমধ্যে পুরুষ ২ হাজার ১১৬ ও ১ নারী ৩২ জন।জয়পুরহাট জেলায় ৯৬০ জন। এরমধ্যে পুরুষ ৬০০ ও নারী ৩৬০ জন।

প্রসঙ্গত, রাজশাহী বিভাগে প্রথম দিনে (রোববার, ৭ ফেব্রুয়ারি) ৩ হাজার ৭৫৭ জনকে ও দ্বিতীয় দিনে (সোমবার, ৮ ফেব্রুয়ারি) ৫ হাজার ৬৪২ জনকে, তৃতীয় দিনে (মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি) ১৩ হাজার ১১৪ জনকে ও চতুর্থ দিনে ( বুধবার, ১০ ফেব্রুয়ারি) ১৭ হাজার ৯৭১ জনকে, পঞ্চম দিনে (বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি) ২৩ হাজার ১৮০ জনকে, ষষ্ঠ দিনে ( শনিবার, ১৩ ফেব্রুয়ারি) ২২ হাজার ৭৪ জন টিকা গ্রহণ ভ্যাকসিন প্রদান করা হয়েছে।

IPCS News/রির্পোট, আবুল কালাম আজাদ।