বুধবার ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

রাজশাহী অঞ্চলে করোনা টিকা নিয়েছেন ৯,৪০০ জন,৭ জনের মৃদু পার্শ্ব প্রতিক্রিয়া

আপডেটঃ ৭:৩৫ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১০, ২০২১

নিউজ ডেস্ক

রাজশাহী বিভাগের আট জেলায় দুইদিন ৯,৪০০ জন টিকা নিয়েছেন।এর মধ্যে প্রথম দিনে ৩ হাজার ৭৫৮ জন এবং দ্বিতীয় দিনে ৫ হাজার ৬৪২ জন।যাদের মধ্যে দ্বিতীয় দিনে সাত জনের মৃদু পার্শ্ব প্রতিক্রিয়া পরিলক্ষিত হয়েছে।এরমধ্যে রয়েছেন নওগাঁর ৫ জন এবং বগুড়া ও জয়পুরহাটে একজন করে।গতকাল ৯ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার এ তথ্য জানিয়েছেন।ডা. হাবিবুল আহসান তালুকদার বলেন, অন্য টিকা দেওয়ার সময় পার্শ্ব প্রতিক্রিয়া হিসাবে সামান্য জ্বর, ব্যথা, কাঁপুনি ইত্যাদি লক্ষণ দেখা যায়। টিকা প্রদানের দ্বিতীয় দিনে ৭ জনের মধ্যে কিছুটা পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিয়েছে।এক্ষেত্রে সাতজন ব্যক্তির মধ্যে ব্যথার লক্ষণটা পাওয়া গেছে।তবে সবাই সুস্থ আছেন।

তিনি জানান, গত সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত রাজশাহী বিভাগে ৫ হাজার ৬৪২ জন দ্বিতীয় দিনে টিকা গ্রহণ করেছেন।এরমধ্যে পুরুষ ৪ হাজার ৫৬২ ও নারী ১ হাজার ৮০ জন।রাজশাহী জেলার নয় উপজেলায় টিকা নিয়েছেন ৭৩৯ জন। এরমধ্যে পুরুষ ৫৬৮ জন ও নারী ১৭১ জন।এছাড়াও রাজশাহী সিটি করপোরেশন এলাকায় নিয়েছেন ৪৪৮ জন।এরমধ্যে পুরুষ ৩৪৭ জন ও নারী ১০১ জন।তার দেওয়া তথ্য অনুযায়ী, চাঁপাইনবাবগঞ্জ জেলায় টিকা নিয়েছেন ২১১ জন।এরমধ্যে পুরুষ ১৮৪ ও নারী ২৭ জন।নাটোর জেলায় নিয়েছেন ৪১৬।এরমধ্যে পুরুষ ২৮৭ ও নারী ১২৯ জন।নওগাঁ জেলায় টিকা নিয়েছেন ১ হাজার ২৪০ জন।এরমধ্যে পুরুষ ১ হাজার ৫৩ জন ও নারী ১৮৭ জন।

পাবনা জেলায় টিকা নিয়েছেন ৩৪০।এরমধ্যে পুরুষ ২৬৭ ও নারী ৭৩ জন।সিরাজগঞ্জ জেলায় নিয়েছেন ৬৮২ জন।এরমধ্যে পুরুষ ৫৪৬ জন ও নারী ১৩৬ জন। বগুড়া জেলায় টিকা নিয়েছেন ৮৫৭ জন।এরমধ্যে পুরুষ ৬৮১ জন ও নারী ১৭৬ জন।জয়পুরহাট জেলায় নিয়েছেন ৭০৯ জন। এরমধ্যে পুরুষ ৬২৯ ও নারী ৮০ জন।

রাজশাহীতে টিকা নিলেন ১২৫৫ জন-

রাজশাহীতে তৃতীয় দিনের মতো টিকাদান কর্মসূচি চলছে। টিকা নিতে স্বতঃস্ফূর্তভাবে সাধারণ মানুষকে উপস্থিত হতে দেখা গেছে।প্রথম ও দ্বিতীয় দিন মিলে এ পর্যন্ত রাজশাহীতে টিকা নিয়েছে ১২৫৫ জন।এর মধ্যে প্রথমদিনে টিকা নিয়েছেন ৫১৬ জন ও দ্বিতীয় দিনে টিকা নিয়েছেন ৭৩৯ জন।রাজশাহী নগরীর দুইটি কেন্দ্রসহ মোট ১১টি কেন্দ্রে টিকাদান কর্মসূচি চলছে।গতকাল মঙ্গলবার সকাল ১০টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তৃতীয় দিনের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে।সকালে হাসপাতালে গিয়ে ব্যাপক মানুষের ভিড় দেখা যায়।সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সাধারণ মানুষদের উপস্থিতি ছিলো ব্যাপক।টিকা নিতে ভিড় দেখা গেছে।হাসপাতালেরর পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, যারা হাসপাতাল থেকে টিকা নিয়েছেন তাদের সবাই সুস্থ আছেন।কারো কোনো পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়নি।

IPCS News/রির্পোট, আবুল কালাম আজাদ।