শনিবার ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীতে পৌঁছেছে ১ লক্ষ ৮০ হাজার ডোজ করোনার ভ্যাকসিন

আপডেটঃ ১২:১৩ অপরাহ্ণ | জানুয়ারি ৩০, ২০২১

নিউজ ডেস্কঃ

রাজশাহী সিভিল সার্জন অফিসে করোনার ভ্যাকসিন এসে পৌঁছেছে।একটি ফ্রিজআপ করা ভ্যানযোগে ঢাকা থেকে বৃহস্পতিবার রাতে রওনা দেওয়া ভ্যাকসিন রাজশাহীতে এসে পৌঁছে।কড়া পুলিশ পাহারায় ভ্যাকসিনগুলো আনা হয় রাজশাহীতে।জানা গেছে, রাজশাহীতে সুরক্ষিত অবস্থায় ১ লাখ ৮০ হাজার ডোজ করোনা ভ্যাকসিন এসে পৌছেছে।গতকাল শুক্রবার (২৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার পর বেক্সিমকো ফার্মার কাভার্ড ফ্রিজার ভ্যানে রাজশাহী জেলা ইপিআই স্টোরে ১৫টি কার্টুনে ভ্যাকসিনগুলো এসে পৌছালে, তা গ্রহণ করেন সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার।সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার বলেন, প্রথম পর্যায়ে ১৫টি কার্টুনে ১৮ হাজার ভায়াল ভ্যাকসিন আমরা পেলাম।প্রতি ভায়ালে ১০ ডোজ ভ্যাকসিন আছে।

সেই হিসেবে মোট ১ লাখ ৮০ হাজার ডোজ ভ্যাকসিন আমারা পেয়েছি।দুইটি করে মোট ৯০ হাজার মানুষের মাঝে আমরা এই ভ্যকসিন দিতে পারবে।এখন ভ্যকসিনগুলো ইপিআই স্টোরে সংরক্ষণ করা হবে।সরকারি সিদ্ধান্ত অনুসারে আগামী ৭ ফেব্রুয়ারি জেলা পর্যায়ে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করা হেব।রাজশাহীতে সুশৃঙ্খল ভাবে এই কার্যক্রম পরিচালনা জন্য আমরা জেলা স্বাস্থ্য কমিটি একত্রে বসে সিদ্ধান্ত গ্রহণ করবো এবং প্রাপ্ত দিকনির্দেশনা অনুসারে নিয়মতান্ত্রিক ভাবে ভ্যাকসিন প্রদান কার্যক্রম যথা সময়ে শুরু করা হবে।

সিভিল সার্জন আরো জানান, আগামী ১ ও ২ ফেব্রুয়ারি স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন প্রদানের প্রশিক্ষণ দেয়া হবে।এর পর ৪টি পয়েন্টে একাধিক বুথে প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে সংশ্লিষ্টদের ভ্যাকসিন প্রদান করা হবে।পয়েন্টগুরো উল্লেখ করে তিনি জানান, প্রথমিক পর্যায়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, সিটি কর্পোরেশনের নির্ধারিত কেন্দ্র, সিভিল সার্জনের নির্ধারিত কেন্দ্র এবং রাজশাহী সেনাবাহিনীর নির্ধারিত কেন্দ্রে ভ্যাকসিন কার্যক্রম পরিচালিত হবে।

IPCS News/রির্পোট, আবুল কালাম আজাদ।