বুধবার ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

প্রধানমন্ত্রীর নাম-ছবি দোকানের সাইনবোর্ড এলাকায় উত্তেজনায়

আপডেটঃ ১:২১ অপরাহ্ণ | জানুয়ারি ০৬, ২০২১

অনলাইন ডেস্কঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম ও ছবি দিয়ে দোকানের সাইনবোর্ড টানানোকে কেন্দ্র করে তুলকালাম কাণ্ড ঘটেছে সিলেট নগরীর লালদিঘীর পাড়ে।এ নিয়ে লালদিঘীর পাড় এলাকায় উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।মঙ্গলবার বিকেলে নগরীর লালদিঘীরপাড় নতুন মার্কেটের বি ব্লকে এমন ঘটনা ঘটে।সাইফুর হোসেন সাজ্জাদ বেপারীর দোকানের উপরে ‘শেখ হাসিনা স্টোর’ নামে সাইনবোর্ড টানানো দেখা যায়।এ সাইনবোর্ডে বড় করে প্রধানমন্ত্রীর ছবিও সাঁটানো আছে।এমন সাইনবোর্ড নিয়ে সকাল থেকেই লালদিঘীর পাড় এলাকায় আলোচনা-সমালোচনা চলতে থাকে।সময় গড়ালে তা উত্তেজনায় রূপ নেয়।প্রতিবাদী হয়ে উঠেনে স্থানীয় ব্যবসায়ীরা।

একপর্যায়ে দোকানের সামনে কয়েক শ’ ব্যবসায়ী জড়ো হয়ে সাইনবোর্ডটি নামানোর দাবি জানান।
ব্যবসায়ীদের অভিযোগ, এভাবে দোকানের সাইনবোর্ডে দেশের প্রধানমন্ত্রীর নাম ও ছবি দেয়া উচিত হয়নি।এতে প্রধানমন্ত্রীকে অবমাননা করা হয়েছে।ব্যবসায়ীদের অভিযোগ, সাইফুর হোসেন সাজ্জাদ বেপারীর কোনো ট্রেড লাইসেন্সই নেই। সে তার অবৈধ ব্যবসা চালানোর ক্ষেত্রে প্রশাসনের হাত থেকে বাঁচতে এমন চতুরতার পথ বেছে নিয়েছে।তাছাড়া সে আওয়ামী লীগের কোনো নেতাকর্মী, এমনকি সমর্থকও নয়।

জানা গেছে, নগরীর লালদিঘীর পাড় নতুন মার্কেটের বি ব্লকে চা-পাতার দোকান দিয়ে ব্যবসা করেন সাইফুর হোসেন সাজ্জাদ বেপারী নামের একজন।তিনি ওরিয়ন টি কোম্পানি লিমিটেড ও মডার্ন ফুড লিমিটেড-এর ডিলার।

এদিকে, সিলেট মহানগর বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মুহিউদ্দিন বলেন, স্থানীয় ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের দেয়া খবরের ভিত্তিতে আমাদের ফাঁড়ির একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে এবং সাইনবোর্ডটি খুলে নিয়ে আসে।তবে যিনি সাইনবোর্ড লাগিয়েছেন তাকে আমরা খুঁজে বের করার চেষ্টা করছি।তাকে পেলে জিজ্ঞাসাবাদ ও তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

IPCS News /রির্পোট।