সোমবার ২১শে অক্টোবর, ২০১৯ ইং ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার জন্মবার্ষিকী পালন

আপডেটঃ ১২:৫৪ অপরাহ্ণ | মার্চ ২০, ২০১৯


নিউজ ডেস্ক:

১৭ মার্চ ২০১৯ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (রামেবি) হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ১৭ মার্চ রোববার রামেবি’র আয়োজনে দিনব্যাপী নানা কমসূচি পালন করা হয়।
এদিন সকাল ৮টায় রামেবি’র রাজশাহীস্থ অস্থায়ী কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব। সকাল সোয়া ৮টায় অস্থায়ী কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পার্ঘ অর্পণ করা হয়। এরপর সাড়ে ৮টায় উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী এবং অধিভুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য রালি বের করা হয়।

র‌্যালিটি নগরীর লক্ষিপুর মোড় ও ঐতিহ্য চত্তর (টমটম চত্তর) প্রদক্ষিণ করে আবার অস্থায়ী কার্যালয়ে গিয়ে শেষ হয়। এরপর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং ১১টায় পুরুস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রামেবি’র পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএমএ হুরাইরা’র সভাপতিত্বে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ডা.মাসুম হাবিব, বিশেষ অতিথি ছিলেন, রামেবি’র প্রিভেনটিভ এন্ড সোশ্যাল মেডিসিন অনুষদের ডিন ও রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. জাওয়াদুল হক, রামেক’র বায়োকেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ডা. পারভিন সুলতানা, ফিজিওলজি বিভাগের সহযোগি অধ্যাপক ডা. উবাইদুল্লাহ্ ইবনে আলী, কমিউনিটি মেডিসিন বিভাগের সাবেক সহযোগি অধ্যাপক ডা. আব্দুর রশিদ এবং রাজশাহী নার্সিং কলেজের অধ্যক্ষ শেফালী খাতুন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রামেবি’র সেকশন অফিসার জামাল উদ্দীন। এসময় বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারী এবং অধিভুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


ipcsnews/  মো: জামাল উদ্দীন, সেকশন অফিসার