শুক্রবার ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পাগলা কুকুরের কামড়ে আহত -৩৫

আপডেটঃ ১২:৩৭ অপরাহ্ণ | জানুয়ারি ০৫, ২০২১

নিউজ ডেস্কঃ

রাজশাহীর বাঘায় এক সপ্তাহের ব্যবধানে, পাগলা কুকুরের কামড়ে পথচারি শিশু, নারী, বৃদ্ধসহ প্রায় ৩৫ জন আহত হয়েছে।বাঘা মাজার এলাকায় এই ঘটনা ঘটেছে।আহতদের মধ্যে দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।জানা যায়, এক সপ্তাহের মধ্যেই বাঘা মাজার এলাকার কুকুরের কামড়ে আহত হয় তার।শিক্ষার্থী শিশু জীম খাতুন ১ জানুয়ারী স্কুল থেকে বই নিয়ে বাড়ি ফিরছিলো।এমন সময় একটি কালো রঙয়ের পাগলা কুকুর পেছন দিক থেকে কামড় দিয়ে ক্ষত বিক্ষত করে।

এদিকে বাঘায় বেড়াতে আসা পাবনার ঈশ্বরদীর হাসান আলীর ছেলে রোহান আলী নামের এক যুবক বাঘা শাহী মসজিদে জুমআর নামায আদায় করে মাজারের চারপাশ দেখছিল।এ সময় পাগলা কুকুরের কামড়ে আহত হন তিনি।এবিষয়ে বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু বলেন, কুকুরের কামড়ে বেশ কয়েকজন আহত হয়েছে শুনেছি।

তবে ঘটনা জানার পর ওই পাগলা কুকুরটা কে বা কারা মেরে ফেলেছে।বাঘা উপজেলা স্ব্যাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আকতারুজজামান বলেন, কুকুরের কামড়ে আহত ১১ জনকে চিকিৎসা দিয়েছেন।তাদের নির্ধারিত সময়ের মধ্যে চিকিৎসা না নিলে জলাতঙ্ক আক্রান্ত হতে পারে।উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা বলেন, ভ্যাকসিনের বিষয়ে যেন কোন সমস্যা না হয়, সে ব্যাপারে ব্যবস্থা নিয়েছেন।এছাড়া শুনেছি পাগলা কুকুরটাকে মেরে ফেলা হয়েছে।

IPCS News /রির্পোট, আবুল কালাম আজাদ।