শনিবার ২০শে জুলাই, ২০১৯ ইং ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

মাধ্যমিক বিদ্যালয় গুলোতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন ২০১৯।

আপডেটঃ ১২:১০ অপরাহ্ণ | মার্চ ২০, ২০১৯

কিশোরগঞ্জ প্রতিনিধি :

 কিশোরগঞ্জের, কটিয়াদী,উপজেলায় মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসা গুলোতে  (১৪ ই মার্চ) রোজ বৃস্পতিবার সকাল ৯ টা হতে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন চলে।কটিয়াদীতে শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে  দেখা যায়, অনেক মাধ্যমিক বিদ্যালয়ে সঠিক সময়ে ভোট গ্রহণ শুরু হয় এবং সঠিক সময়ে ভোট গ্রহণ শেষ হয়।ফলাফলের পর শিক্ষার্থীরা তাদের প্রতিনিধিদের কে ফুলের মালা দিয়ে বরন করে নেয়। কিছু কিছু প্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট নির্বাচনের প্রার্থী না থাকায়  প্রাথমিকভাবে নির্বাচন শেষ হয়।কটিয়াদী উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার  জনাব লিয়াকত আলি খান জানান কটিয়াদী উপজেলায় প্রায় সব গুলো মাধ্যমিক বিদ্যালয়ে একযোগে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়।তিনি বেলা সাড়ে ১২ ঘটিকা সময় কটিয়াদী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে নির্বাচন পর্যবেক্ষণ করেন।

তিনি বলেন যে , কটিয়াদি উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয় গুলোতে খুবই সুষ্ঠভাবে নির্বাচন সম্পন্ন হয়। এদিকে  কটিয়াদী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে বেলা ১০ টার দিকে দেখা যায় শিক্ষার্থীদের লম্বা লাইন।শিক্ষার্থীরা তাদের শ্রেনীকক্ষ প্রতিনিধি নির্বাচনের জন্য ভোট দিচ্ছে।শিক্ষাপ্রতিষ্ঠানটিতে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়।স্কুলের প্রাধান শিক্ষক শাহনাজ পারভীন বলেন, তাদের বিদ্যালয়ে মনোরম পরিবেশে সুশৃঙ্খল ভাবে ভোট গ্রহণ চলে। তাছাড়া লোহাজুরী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে ও শিক্ষার্থী ভোটারদের সম্মিলিত  উপস্থিতিতে সুশৃঙ্খল ভাবে ভোট গ্রহণ চলে।

বিদ্যালয়টিতে দেখা যায়, শিক্ষার্থীদের সম্মিলিত উপস্থিতি এবং ঝামেলা মুক্ত ভোট প্রদান করা হয়। লোহাজুরী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব শাহ্ মোঃ আনোয়ার হোসেন সাহেব জানান যে, এই নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের রাজনৈতিক বিষয়ক কিছু শিক্ষনীয় বিষয় সম্পর্কে শিখতে পারবে এবং সহকারী  প্রধান শিক্ষক জনাব আব্দুল ওয়াদুদ সাহেব জানান যে, এই প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষর্থীরা তাদের ব্যক্তি জীবনে অনেক  কিছু জানতে  পারবে।তাছাড়াও শিক্ষার্থীরাও বলেন যে, এই নির্বাচন আামাদের জন্য খুবই গুরুত্ত্বপূর্ণ এবং শিক্ষনীয় একটি বিষয়। অবশেষে কটিয়াদি উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয় গুলোতে সুষ্ঠ এবং সুশৃঙ্খল ভাবে ভোট গ্রহণ শেষ হয় এবং ফলাফল প্রকাশ করা হয়।

IPCS News-জাকির – রুবেল