শুক্রবার ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

স্বতন্ত্র মেয়র প্রার্থীর উপর পুলিশ হয়রানীর অভিযোগে মানব বন্ধন

আপডেটঃ ৬:০৫ অপরাহ্ণ | ডিসেম্বর ২২, ২০২০

নিউজ ডেস্কঃ

রাজশাহীর কাটাখালি পৌরসভা নির্চনকে সামনে রেখে সংশ্লিষ্ঠ কাঁটাখালী থানা পুলিশ কতৃক, স্বতন্ত্র প্রার্থী আবু সামা ও তার সমর্থকদের বাসাবাড়ী তল্লাসীসহ নানা হয়রানীর অভিযোগে মানব বন্ধন ও সমাবেশ করেছেন এলাকাবাসি।সমাবেশ থেকে স্বয়ং ওসি জিল্লুর রহমানের উপর পক্ষপাতিত্বের অভিযোগ আনেন। স্বতন্ত্র মেয়র প্রার্থী আবু শামা বলেন, – সম্প্রতি রাজশাহী কাটাখালি থানার ওসি  জিল্লুর রহমান বিভিন্নভাবে তাকে  হুমকি দিয়ে আসছেন।ইতিমধ্যে ওসি গত মাসে তারনপরিবারের সকল সদস্যকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

যদিও ওই মামলাটি মারামারির ঘটনা দেখানো হয়েছে।তারা মামলায় উল্লেখিত সময়ে স্ব-পরিবারে রাজশাহীর বাইরে ছিলেন।তারা বর্তমানে  ওই মামলায় জামিনে আছে। ইতিমধ্যে রাজশাহী পবা নির্বাচন কার্যালয় থেকে তার প্রার্থিতা বাতিল করলে হাইকোর্ট থেকে রিটের মাধ্যমে তিনি তার  প্রার্থিতা ফিরে পাই।

কিন্তু প্রার্থিতা ফিরে পাবার পর থেকেই তিনি ও তার সমর্থক গোষ্ঠীর উপর ওসি জিল্লুর রহমান বিভিন্নভানে হয়রানী ও নির্যাতন করে আসছেন।আবু সামা আরো বলেন,  গত ২১শে ডিসেম্বর দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে রাজশাহী কাটাখালী থানার ৩ পিকআপ পুলিশের ভ্যান আমার বাসায় আসে তল্লাশির  জন্য।

পুলিশ আমাকে দরজা খোলার জন্য বার বার চাপ দিতে থাকে, গভীর রাত হওয়ায় আমি আমার বাসার দরজা না খুলে বিষয়টি মোবাইলে আমার আত্মীয় স্বজনসহ এলাকার প্রতিবেশীদের অবগত করি।সেই সাথে স্থানীয় সাংবাদিকদের আমি মোবাইল ফোনের মাধ্যমে আসার জন্য অনুরোধ জানাই।খবর পেয়ে আমার আত্মীয় স্বজনসহ প্রতিবেশী ও স্থানীয় কয়েকজন সাংবাদিকও আমার বাসার সামনে আসেন।এ সময় এলাকাবাসী ও সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে   পুলিশ ভর্তি ৩ পিকাপ ভ্যান ঘটনাস্থল ত্যাগ করার চেষ্টা করে।এ সময় আমি সকলের সামনে  আমার বাসা তল্লাশীর জন্য পুলিশকে বললে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

২২ ডিসেম্বর সকাল ১০  টায় কাটাখালীতেনঅনুষ্ঠিত ঘণ্ঠা ব্যাপি মানব বন্ধন ও সমাবেশ থেকে ভুক্তভোগীরা ওসি জিল্লুর রহমানকে অপসারণের দাবি জানান।এসময় স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ বলেন- প্রশ্নবিদ্ধ ওসি জিল্লু রহমান চাইছেন নির্বাচনে একটি বড় সংঘাতের।তা না হলে ওসি জিল্লু কি কারনে পৌর নির্বাচনকে কেন্দ্র করে বাড়ী বাড়ী নীরিহ মানুষকে তুলে নিয়ে যাবেন।আমরা তো রাজনীতি করিনা ,কারো ভোটও করিনা তবে আমাদের উপর এই প্রহষন কেন ?

IPCS News /রির্পোট, আবুল কালাম আজাদ।