সংবাদ শিরোনামঃ

আগুনে মুহূর্তেই ভস্মীভূত হলো অন্তত ৩০০ গাড়ি।

আপডেটঃ 1:43 pm | February 24, 2019

অনলাইন ডেস্ক

শনিবার দুপুর ১২টার দিকে ভারতের উত্তর বেঙ্গালুরুর জিয়েলাহাঙ্কা বিমানঘাঁটির কাছে এই দুর্ঘটনা ঘটে।

এনডিটিভির খবরে বলা হয়, দুর্ঘটনাস্থলের কাছে বিমানবাহিনীর পাঁচ দিনব্যাপী প্রদর্শনী চলছিল। এই প্রদর্শনী দেখতে আসা লোকজন ওই গাড়িগুলো বিমানবাহিনীর একটি পার্কিং লটে রেখেছিলেন। কর্মকর্তা ধারণা করছেন, ফেলে দেওয়া সিগারেট থেকে আগুনের সূত্রপাত।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা এম এন রেড্ডি বলেন, মাঠের শুকনো ঘাস ও ঝোড়ো হাওয়ার কারণে আগুন মুহূর্তেই পুরো মাঠে ছড়িয়ে পড়ে। তিনি জানান, মাঠে কয়েক শ গাড়ি ছিল। এর মধ্যে দুই চাকার বাহনও ছিল।

পাঁচ দিনব্যাপী বিমান প্রদর্শনীর আয়োজনের পাশেই পার্কিং লটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ছবি: এএফপি

প্রতিবেদনে বলা হয়, গত বুধবার থেকে শুরু হওয়া পাঁচ দিনের এই প্রদর্শনী শেষ হবে রোববার। তবে মহড়ার প্রথম দিনেই ঘটেছিল আরেকটি দুর্ঘটনা। সেদিন প্রদর্শনীতে অংশ নেওয়া দুই উড়োজাহাজের মুখোমুখি সংঘর্ষে এক পাইলট নিহত হয়েছিলেন। আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, নিহত ওই পাইলট হলেন উইং কমান্ডার সাহিল গান্ধী। তবে আজকের অগ্নিকাণ্ডে কোনো প্রাণহানি বা কেউ আহত হয়নি বলে জানানো হয়েছে।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, আজকের অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে তারা একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছে। ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট দুর্ঘটনাস্থলে আসে। এরপর বেশ কিছুক্ষণ চেষ্টার পর তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।