বুধবার ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

চকবাজারের চুড়িহাট্টায় ফের আগুন আতঙ্ক, আতঙ্কে হুড়োহুড়িতে আহত ৭ মুসল্লি

আপডেটঃ ১১:৫৮ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ২৪, ২০১৯

 অনলাইন সংস্করণ
চকবাজারে ফের আগুনের ফুলকি দেখা যায়। ছবি: সংগৃহীত

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের তিনদিন পরও এখনো রেশ কাটেনি। এরইমধ্যে শনিবার ফের ওই এলাকায় বিদ্যুতের তারে আগুনের ফুলকি (স্পার্ক) দেখে আতঙ্কে উঠে স্থানীয়রা। এসময় মানুষ দিকবিদিক ছোটাছুটি শুরু করেন। মসজিদ থেকে বের হতে গিয়ে হুড়োহুড়িতে আহত হয়েছেন অন্তত সাত মুসুল্লী।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সন্ধ্যায় ওই এলাকায় পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ সংযোগ চালুর চেষ্টা করে কর্তৃপক্ষ। এসময় বিভিন্ন জায়গায় আগুনের ফুলকি দেখে এলাকার মসজিদে থাকা মুসল্লীরা আতঙ্কিত হয়ে পড়েন।তাড়াহুড়ো করে বের হতে গিয়ে আহত হন সাতজন মুসুল্লী। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন এলাকাবাসী।

উল্লেখ্য, গত বুধবার রাত ১০টা ৩৮ মিনিটে চকবাজারের নন্দ কুমার দত্ত রোডের শেষ মাথায় মসজিদের পাশে রাজ্জাক ভবনের কেমিক্যাল গুদামে আগুন লাগে। । পরে আগুন ছড়িয়ে পড়ে আরও কয়েকটি ভবনে। এ ঘটনায় বহু হতাহতের ঘটনা ঘটেছে।

আগুন লাগার পরপরই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয় ওই এলাকায়। ক্ষতিগ্রস্ত ভবনগুলোর বাসিন্দারা এখনো ফিরতে শুরু করেননি। একটি ভবনের বাসিন্দা জানিয়েছেন, বিদ্যুৎ সংযোগ না দেয়া পর্যন্ত তারা বাসায় ফিরবেন না।

এদিকে, দিনের আলোতে চেষ্টা না করে অন্ধকারে কেন বিদ্যুৎ সংযোগ দেয়ার চেষ্টা; তা নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন এলাকাবাসী।

রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পরে আগুন আশপাশের আরও ৫টি ভবনে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট বুধবার দিবাগত রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ ঘটনায় অন্তত ৭০ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও অন্তত ৪১ জন। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে এলাকাবাসীর ধারণা।