সোমবার ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সিরিজের আগের দুই ম্যাচের মতো আজও টপ অর্ডার ব্যর্থ!

আপডেটঃ ১২:০৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২০, ২০১৯

খেলা ডেস্ক:

ছবি: এএফপি

সিরিজের তৃতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাটিং করতে নেমে রানের পাহাড় গড়েছে কিউইরা। বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে নামা এই ম্যাচে নিউজিল্যান্ড করেছে ৬ উইকেটে ৩৩০ রান। জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই খেই হারিয়ে ফেলেছে বাংলাদেশ।

বোলিং হয়েছে যাচ্ছেতাই, ব্যাটিংয়েও সেই ছন্নছাড়া বাংলাদেশ। ডানেডিনে ধবলধোলাই এড়ানোর লক্ষ্য নিয়ে নামা বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা আজও ভালো হয়নি। ৩৩০ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামলে যেভাবে খেলা দরকার, সেভাবে খেলতে ব্যর্থ হয়েছেন তামিম-সৌম্য-লিটনরা। ২ রান না করতেই তিন ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে বাংলাদেশ। প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৫ ওভার শেষে ৫ উইকেটে ৬১ রান। উইকেটে আছেন সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ইনিংসের দ্বিতীয় বলেই টিম সাউদির বলে উইকেটকিপার টম ল্যাথামের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান ওপেনার তামিম ইকবাল। দুই বল পর তাঁর দেখাদেখি ড্রেসিংরুমের পথ ধরেন সৌম্য সরকারও, সাউদির বলে বোল্ড হয়ে। ট্রেন্ট বোল্টের করা দ্বিতীয় ওভারটা কোনোভাবে সালাম দিতে পারলেও নিজের দ্বিতীয় ও ইনিংসের তৃতীয় ওভারে এসেই আরেক ওপেনার লিটন দাসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সৌদি। শূন্য রানে আউট হওয়া তামিম ও সৌম্যর চেয়ে এক রান বেশি করতে পারেন তিনি।

ভগ্নপ্রায় ইনিংস মেরামতের কাজ শুরু করেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। তবে ৮ ওভার স্থায়ী হয় তাদের এই মেরামতের কাজ। ১০ ওভার পূর্ণ হওয়ার ঠিক এক বল আগে বোল্টের বলে কলিন মানরোর হাতে ক্যাচ দিয়ে দলীয় ৪০ রানে আউট হয়ে যান মুশফিক। ২৭ বলে ৩ চারে ১৭ রান করেন তিনি। উইকেটে নেমেই প্রতি-আক্রমণ শুরু করেন সাব্বির রহমান। ২টি চার ও এক ছক্কায় দ্রুত ১৭ বলে ১৮ রান করে ফেলেন তিনি। কিন্তু সাব্বিরকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি মাহমুদউল্লাহ। কলিন ডি গ্রান্ডহোমের বলে সেই মানরোর হাতে ক্যাচ দিয়ে ৩৬ বলে ১৬ রান করে ফিরেছেন তিনি।

সিরিজের আগের দুই ম্যাচের মতো আজও টপ অর্ডার ব্যর্থ! জয় তো দূরস্থান, সাব্বির আর সাইফউদ্দিনের লক্ষ্য এখন পরাজয়ের ব্যবধান যতটা কমানো যায়!