শুক্রবার ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সকলের সহযোগিতা কামনা করেন নবনিযুক্ত আইজিপি’- ড. বেনজীর আহমেদ

আপডেটঃ ১:১১ অপরাহ্ণ | এপ্রিল ২৫, ২০২০

নিউজ ডেস্কঃ

বাংলাদেশ পুলিশের নবনিযুক্ত ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)
ঢাকা, ১৫ এপ্রিল ২০২০ খ্রি. বুধবার অপরাহ্নে ৩০তম আইজিপি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন।তিনি বিদায়ী আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী,বিপিএম (বার)এর স্থলাভিষিক্ত হলেন।আইজিপি হিসেবে যোগদানের পূর্বে ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) বাংলাদেশ পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মহাপরিচালক ছিলেন।এর আগে ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) পুলিশ হেডকোয়ার্টার্সে এসে পৌঁছালে তাঁকে গার্ড অফ আনার প্রদান এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

নবাগত ও বিদায়ী আইজিপি’র সম্মানে সংবর্ধনা-
বিদায়ী আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম(বার) এবং নবাগত আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) এর সম্মানে বুধবার বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষ কৃষ্ণচূড়ায় বরণ ও বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।অনুষ্ঠানে বক্তগণ বিদায়ী আইজিপিকে একজন সফল আইজিপি আখ্যায়িত করে তাঁর বর্ণাঢ্য কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন।তাঁরা সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে ড. পাটোয়ারীর পরবর্তী কর্মজীবনের সাফল্য এবং সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সুন্দর জীবন কামনা করেন।নবাগত আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) কে স্বাগত জানিয়ে তাঁকে একজন সব্যসাচী ও দক্ষ কর্মকর্তা উল্লেখ করে বক্তাগণ বলেন, তিনি উদ্যম ও উদ্ভাবনী কর্মকুশলতা দিয়ে বাংলাদেশ পুলিশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন।ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তাঁর কর্মকালীন সময়ে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য পুলিশ কর্মকর্তা ও সদস্যদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।নবনিযুক্ত আইজিপিকে একজন দক্ষ ও পেশাদার কর্মকর্তা হিসেবে আখ্যায়িত করে জনাব পাটোয়ারী বলেন, নবনিযুক্ত আইজিপি বাংলাদেশ পুলিশকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে সক্ষম হবেন।

ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) করোনা ভাইরাসের এ মহাদুর্যোগকালে বাংলাদেশ পুলিশ জনগণের পাশে থেকে যেভাবে দায়িত্ব পালন করছে তা অব্যাহত রাখার জন্য পুলিশ সদ্যদের প্রতি আহবান জানান অতিরিক্ত আইজি (প্রশাসন ও অপারেশন্স) ড. মোঃ মইনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।অনুষ্ঠানে পুলিশের অতিরিক্ত আইজিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত-
নবনিযুক্ত আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) দায়িত্ব গ্রহণের পর আজ বুধবার বিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি’র সাথে সৌজন্য সাক্ষাত করেন। তিনি দায়িত্ব পালনকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তার সাথেও শুভেচ্ছা বিনিময় করেন।এ সময় আইজিপি হিসেবে দায়িত্ব পালনকালে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

IPCS News/রির্পোট।