শুক্রবার ২৭শে নভেম্বর, ২০২০ ইং ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

করোনা’ ভাইরাসের কারনে জীবন জীবিকা ও বাড়ি ভাড়া সরকারই বহন করবে- জাস্টিন ট্রুডো।

আপডেটঃ ৫:৪৯ অপরাহ্ণ | মার্চ ১৮, ২০২০

নিউজ ডেস্কঃ

করোনা’ ভাইরাসের কারনে দেশ বাসীকে আতংকিত না হতে অনুরোধ করেছেন এবং আপদ কালীন সময়ে জীবন জীবিকা ও বাড়ি ভাড়া সরকারই বহন করবে।এইটা একটা যুগান্তকারী সিদ্ধান্ত যা করোনা আক্রান্ত অন্য সব দেশের জন্য উদাহরন হয়ে থাকলো।কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর জাতির উদ্দেশ্যে দেয়া ভাষন বাংলায় হুবুহু তুলে ধরা হলো:
প্রিয় কানাডাবাসী৷আমি জানি আজ সবাই কঠিন সময় পার করছেন৷আশা করি এই বিপদ আমরা কাটিয়ে উঠবো তবে সেই জন্য আপনাদের সাহায্য আমার দরকার।আপনাদের জন্য আমি আজ প্রধানমন্ত্রী, জনগনের সেবা ও নিরাপত্তা দেয়া আমার প্রধান কাজ, আমি চাইলে নিজে ঘরে বন্দি থাকতে পারতাম, তবুও রিক্স নিয়ে আপনাদের খোজ খবর নিচ্ছি, বের হচ্ছি । কারন আপনারাই আমার অক্সিজেন।আপনারা সুস্থ থাকলেই আমি সুস্থ।আপনাদের থেকে গুরুত্বপূর্ণ আমার কাছে কিছুই নেই।

আপনাদের কাছে অনুরোধ আপনার ১ মাস নিজ বাসায় অবস্থান করুন।শুধু মাত্র মেডিসিন,প্রয়োজনীয় খাবার,পানীয় দোকান গুলো খোলা রাখবেন৷তবুও সরকারের পক্ষ থেকে প্রতিটি নাগরিকের বাসায় ১ মাসের যাবতীয় সব ধরনের খাবার পানি মেডিসিন মাস্ক আমরা পৌছে দিচ্ছি।তাছাড়া আপনাদের যখন যা লাগে আপনাদের দেয়া নাম্বারে যোগাযোগ করবেন, আপনাদের বাসায় সব কিছু পৌছে দেয়া হবে।তবুও বের হবেন না।

ভয় নেই কাউকে অনাহারে মরতে হবে না।আপনারা নিজ বাসায় অবস্থান করুন৷সচেতন থাকুন। আপাতত আমাদের দেশ লক ডাউন করে দিচ্ছি।।পরিস্থিতি ঠিক হলে আবার খুলে দিব। আমার উপর আপনারা আস্থা রাখুন।

আপনারা যারা অফিস আদালত কিংবা অন্য প্রতিষ্ঠানে কাজে নিয়োজিত ছিলেন, আপনাদের কারো কাজে যেতে হবে না।সব শিক্ষা প্রতিষ্ঠান অফিস কারখানা বন্ধ ঘোষনা করলাম।ভয় নেই, আপনাদের সবার একাউন্টে আপনাদের মাসিক বেতনের টাকা পৌছে যাবে।শুধু তাই নয় আপনারা যারা বাসা ভাড়া নিয়ে বসবাস করেন, সেই ভাড়াও সরকার বহন করবেন।এসব নিয়ে একটুও চিন্তিত হবার কারন নেই।আপনাদের ভালো রাখাই আমার কাজ।যারা সরকারের নিয়ম মানবে তাদের এক কালিন অতিরিক্ত অর্থ পুরস্কার দেয়া হবে।করোনা আজ পুরা দুনিয়ার এক আতংকের নাম।আপনাদের সবার সহযোগিতা দরকার।আপনার কেউ ঘর থেকে বের হবেন না।বাসায় থাকুন এবং সচেতনার সাথে থাকুন।আশা করি শীঘ্রই আমরা এই সংকট কাটিয়ে উঠবো।এই জন্য প্লিজ আপনারা আমাকে সহযোগিতা করুন।

এই খবর প্রকাশিত হবার পরপর সকলের কাছে আরো জনপ্রিয় হয়েউঠেন তিনি এবং ইতি বাচক সারাও পান সারা বিশ্ববাসীর কাছথেকে।একজন যোগ্য রাষ্ট্র নায়ক হিসেবে নেতৃত দিচ্ছেন জাস্টিন ট্রুডো।

IPCS News /রির্পোট।