মঙ্গলবার ৩১শে মার্চ, ২০২০ ইং ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

করোনা ভাইরাসে বিপর্যন্ত চীনে বাংলাদেশ ৫ লাখ পিস মাস্ক জোড়া হ্যান্ড গ্লাভস, দেড় লাখ পিস ক্যাপ, ১ লাখ পিস স্যানিটাইজেশন এবং ৫০ হাজার পিস সু-কভার পাঠাচ্ছে।

আপডেটঃ ১:৩১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৭, ২০২০

অনলাইন ডেস্কঃ

করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের পর এ ভাইরাসে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে সিঙ্গাপুরে। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৩।

উৎপত্তিস্থল চীনে ইতোমধ্যে মহামারি আকারে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী এ ভাইরাস। সরকারি হিসাবে, ৮ ফেব্রুয়ারি শনিবার পর্যন্ত দেশটিতে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮১১। এছাড়া আক্রান্ত হয়েছেন আরও ৩৭ হাজার ১৯৮ জন। মৃত ও আক্রান্তদের অধিকাংশই হুবেই প্রদেশের বাসিন্দা।

একপর্যায়ে এই ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। অন্তত ২৮টি দেশে শনাক্ত হয়েছে এই ভাইরাস।প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা।করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মতো সমস্যা দেখা দেয়।

ওদিকে করোনা ভাইরাসে বিপর্যন্ত চীনের জনগণের প্রতি সহমর্মিতা জানিয়ে বাংলাদেশ ৫ লাখ পিস মাস্ক, ৫ লাখ জোড়া হ্যান্ড গ্লাভস, দেড় লাখ পিস ক্যাপ, ১ লাখ পিস স্যানিটাইজেশন এবং ৫০ হাজার পিস সু-কভার পাঠাচ্ছে।

রোরবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত শি জিমিংয়ের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি চিঠি ও প্রতীকী স্বাস্থ্য সামগ্রী হস্তান্তর করেন।সরকার প্রধানের লেখা চিঠির উদ্ধৃতি দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের আক্রমণে স্বজন হারানো চীনা পরিবারগুলোর প্রতি সমবেদনা জানান।

IPCS News /রির্পোট।