শনিবার ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

মদনে ছাত্রীকে প্রধান শিক্ষকের কু-প্রস্তাবের অভিযোগঃ শিক্ষার্থীদের বিক্ষোভ।

আপডেটঃ ৪:২৫ অপরাহ্ণ | অক্টোবর ২৪, ২০২২

নিউজ ডেস্কঃ

নেত্রকোনা:- নেত্রকোনা মদন উপজেলার মাঘান ইউনিয়নের চৌধুরী তালে হোসেন  মিছিলজান একাডেমির প্রধান শিক্ষক দশম শ্রেণির গণিত পরীক্ষার প্রশ্নপত্র আউট করে পরীক্ষায় পাশ করিয়ে দিবে বলে এক ছাত্রীকে অনৈতিক কুপ্রভাব দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযুক্ত প্রধান শিক্ষকের অপসারণ ও বিচারের দাবিতে রবিবার (২৩) অক্টোবর সকাল ১১ ঘটিকা থেকে বেলা ১২ ঘটিকা পর্যন্ত প্রধান শিক্ষক সোহেল রানার অপসারণ ও বিচারের দাবিতে মানব বন্ধন ও বিক্ষোভ করে শিক্ষার্থীরা।এক পর্যায়ে বিদ্যালয়ের সব শিক্ষককে অবরুদ্ধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।পরে সকল ছাত্র ছাত্রীরা পরীক্ষা না দিয়েই বাড়িতে চলে যান।

অভিযুক্ত দশম শ্রেণির ছাত্রী ভাই সাইমন (২৭) তিনি জানান,এই ইস্কুলে বিগত দিনেও ছাত্রী দের সঙ্গে শিক্ষকের কুপ্রস্তাব ও অসৌজন্যমূলক আচরণ করা হয়েছে।সর্বশেষ গত কাল আমার বোনকে পাশ করিয়ে দিবে বলে প্রশ্নপত্র আউট করে অনৈতিক কুপ্রভাব দিয়েছেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সোহেল রানা।

রাতেই আমার বোন বিষয়টি আমাকে জানালে, তাৎক্ষণিক ভাবে আমি ইস্কুলের ম্যানেজিং কমিটির লোকজনকে জানালেও কোন পদক্ষেপ না নেওয়ায়  আজ রবিবার সকাল থেকে ছাত্র ছাত্রীরা একত্রিত হয়ে প্রধান শিক্ষকের অপসারণ ও বিচারের দাবিতে  মানব বন্ধন ও বিক্ষোভ করে।আমিও এই চরিত্রহীন প্রধান শিক্ষকের অপসারণ ও বিচার চাই।

অভিযোগ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সোহেল রানা জানান, এ বিষয়ে আমি কিছু জানি না,একটি মহল মিথ্যা অপবাদ দিয়ে আমাকে নাজেহাল করার জন্য ষড়যন্ত্র করছে।মদন উপজেলা নির্বাহী অফিসার তানজিনা শাহরিন এ প্রতিনিধিকে জানান, আমি সাংবাদিকদের মাধ্যমে জানতে পারলাম,একটি শ্রেনির পরীক্ষার প্রশ্নপত্র আউট করা হয়েছে শুনে একজনকে দায়িত্ব দিয়েছি।

যে শ্রেণির প্রশ্ন আউট করা হয়েছে সে শ্রেণির পরীক্ষা স্থগিত করা হয়েছে।তবে প্রধান শিক্ষককের বিরুদ্ধে ছাত্রীর ঘটনা এখনও কোন অভিযোগ পাইনি।পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

IPCS News : Dhaka : শহীদুল ইসলাম : নেত্রকোনা।