শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

দিনাজপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অসহায় নুরুল হুদার অভিযোগ কুচক্রী মহল ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পায়তারা করছে

আপডেটঃ ৮:০৯ অপরাহ্ণ | জুলাই ২৮, ২০২২

নিউজ ডেস্কঃ

দিনাজপুর:- আমার নিজের জমি থাকার পরেও অর্থের অভাবে বিনা চিকিৎসায় আমি মৃত্যুর দিকে ধাবিত হচ্ছি।কুচক্রী মহলটি আমার কাছে চাঁদা দাবী করছে এবং টাকা না দিলে আমার জায়গায় হিন্দুদেরকে দিয়ে মন্দির বসাবে, আমাদেরকে জানে মেরে ফেলার হুমকি ও ভয়-ভীতি দেখাচ্ছে।অথচ ওই জায়গায় কখনই কোন মন্দির ছিল না।

ওই মহলটি বিভিন্ন সময়ে এলাকায় নৈরাজ্য সৃষ্টি, চাঁদাবাজি, মাদকের ব্যবসাসহ বিভিন্ন অসামাজিক কর্মকান্ডে লিপ্ত রয়েছে।তারা বর্তমান সরকারের ভাব-মূর্তি বিনষ্ট করার জন্য নিজেদেরকে দলীয় পরিচয় দিয়ে আসছে।প্রকৃতপক্ষে তারা বর্তমান সরকারের নাম ভাঙিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই-২০২২) সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন দিনাজপুর শহরের ঘাষিপাড়া মহল্লার মৃত মাহতাব উদ্দিন আহম্মেদ’র ছেলে অসুস্থ প্যারালাইজড রোগি মোঃ নুরুল হুদা।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তার ছোট ভাই মোহাম্মদ নুরুজ্জামান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি ঘাষিপাড়া এলাকার স্থায়ী বাসিন্দা।শহরের পাহাড়পুর মৌজায় আমার নামে ২৬ শতক জমি রয়েছে।যার জে এল নং-৬২, দাগ নং-২০, সি এস খতিয়ান -১২২, বি এস খতিয়ান নং-৫২৩।আমার নামে উক্ত জমির প্রিন্টেড পর্চা রয়েছে।গত ১৩-০৭-১৯৬৭ ইং তারিখে ১৬৭৩৫ নম্বর রেজিষ্ট্রি কবলা দলিলমূলে ০.২৬ একর জমি আমি ক্রয় করি।

পরবর্তিতে আমি উক্ত কবলা দলিলের ভিত্তিতে ১ঢ/২৯৮/৬৯-৭০ নং জমা খারিজ মোকদ্দমায় নিজ নামে জমা খারিজ করে নিয়েছি।এবং সংশোধিত ১৫০ নং এস এ খতিয়ানে আমার নাম অন্তর্ভুক্ত হয়েছে এবং অদ্যাবদি উক্ত জমি আমার ভোগ দখলে রয়েছে ও হাল সন পর্যন্ত উক্ত জমির সমস্ত খাজনা খারিজ আমি পরিশোধ করে আসছি।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, গত কিছু দিন যাবত উক্ত জমিতে আর্থিক সুবিধা নেয়ার জন্য একটি কুচক্রী মহল মরিয়া হয়ে পড়ে।তারা পাশ্ববর্তি জায়গার গনেশ ও কার্তিক নামে সহোদর দুই ভাইকে দিয়ে উক্ত জমির ভূয়া হুকুমনামা ও জমিদারের খাজনার রশিদ তৈরী করে।

উক্ত সম্পত্তি থেকে সুবিধা নেয়ার জন্য ওই কুচক্রী মহলটি ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে ওই এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পায়তারা করছে।পূর্বে গনেশ ও কার্তিকের পিতা ফেকু মাহাতো ২০১৬ সালে একটি মামলা আনয়ন করে।যার নং-৬০/১৬।

উক্ত মামলায় সঠিক কাগজপত্র উপস্থাপন না করা ও ফেকু মাহাতো’র মৃত্যুর পর তার ছেলেরা পক্ষভূক্ত হয়েও সঠিক কাগজপত্র উপস্থাপন না করে জবানবন্দি দেয়।জনাববন্দিতে তারা স্থানীয়ভাবে আপোষ-মিমাংশা হয়েছে মর্মে উক্ত মোকদ্দমা চালাতে আর ইচ্ছুক নন বলে মোকদ্দমাটি প্রত্যাহার করে নেন।

পরবর্তিতে স্থানীয় কুচক্রী মহলের প্ররোচনায় গনেশ ৪১/২১ হুবাহু পূর্বের ন্যায় আরেকটি মামলা আনয়ন করেন।যে মামলায় জাল কাগজপত্র দাখিল করেন এবং বার বার সময়ের প্রার্থনা করে আদালতের মূল্যবান সময় নষ্ট করেন।প্রকৃতপক্ষে তাদের নিকট উক্ত জমির কোনরুপ বৈধ কাগজপত্র নেই।

তারা গত কয়েকদিন আগে দিনাজপুর প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করেন এবং এই জমির মালিকানা ও ভোগদখল তাদের বলে মিথ্যা দাবী উপস্থপান করেন।সংবাদ সম্মেলনে তাদের নানাভাবে ভয়ভীতি ও ভারতে পাঠানোর হুমকি দেয়া হচ্ছে বলে মিথ্যা অভিযোগ করেন।

প্রকৃতপক্ষে এই জমির পাশে ৫ শতক একটি জমিতে যার কোন রুপ বৈধ কাগজপত্র তাদের কাছে নেই, সেই জমিতে তারা দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন।বর্তমানে ওই কুচক্রী মহলের প্ররোচনায় আর্থিক সুবিধা নেয়ার জন্য তারা এমন মিথ্যা বানোয়াট অভিযোগ করছেন।

সংবাদ সম্মেলনে তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত সত্য উদঘাটন ও এর সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়েছেন।সংবাদ সম্মেলনে মোঃ নুরুল হুদার স্ত্রীসহ পরিবারের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

IPCS News : Dhaka : মাহবুবুল হক খান : দিনাজপুর।