সোমবার ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সহকারী পরিচালক পদে ফায়ার সার্ভিসের ৮ কর্ম-কর্তার পদোন্নতি

আপডেটঃ ৭:৪৭ অপরাহ্ণ | জুলাই ০৫, ২০২২

নিউজ ডেস্কঃ

ঢাকা:- সহকারী পরিচালক পদে পদোন্নতি পেলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধি-দপ্তরের ৮ জন উপ-সহকারী পরিচালক ও সমমান পদের কর্মকর্তা।৩ জুলাই রবিবার সকাল ১০-০০ ঘটিকায় ফায়ার সার্ভিস অধি-দপ্তরের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে সহকারী পরিচালক পদে পদোন্নতি প্রাপ্ত কর্ম-কর্তাদের র‌্যাংকব্যাজ পরিয়ে দেন অধি-দপ্তরের ‘পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন)’।পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মোঃ রেজাউল করিম, পিএসসির সভা-পতিত্বে অনুষ্ঠিত এই র‌্যাংকব্যাজ পরিধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহা-পরিচালক মহোদয় পদোন্নতি প্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, “পদোন্নতি শুধু সম্মান, সুবিধা আর র‌্যাংক বৃদ্ধি করে না, এটির মাধ্যমে দয়িত্বও বৃদ্ধি পায়।

আমি আশা করবো, সবাই তাদের নতুন দায়িত্ব ও চ্যালেঞ্জ সততা ও স্বচ্ছতার সাথে যথাযথভাবে প্রতি-পালনের মাধ্যমে তাদের পদোন্নতির প্রতিদান দেবেন।” দ্রুত পদোন্নতি প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ফায়ার সার্ভিসের মূল লক্ষ্য বাস্তবায়নে পদোন্নতিপ্রাপ্তরা সচেষ্ট হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।এরপর তিনি পরিচালক, প্রকল্প পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালককে সাথে নিয়ে পদোন্নতি প্রাপ্ত প্রত্যেক কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছা জানান এবং র‌্যাংকব্যাজ পরিয়ে দেন।

সভাপতির বক্তব্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মোঃ রেজাউল করিম, পিএসসি সন্তোষ প্রকাশ করে বলেন, “অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের আন্তরিক উদ্যোগ আর সঠিক নির্দেশনায় আমরা স্বল্পতম সময়ের মধ্যে এই পদোন্নতি দিতে পেরে আনন্দিত।” এজন্য তিনি মহাপরিচালক মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

র‌্যাংকব্যাজ পরিধান অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন উপপরিচালক (প্রশাসন ও অর্থ) মোঃ ওহিদুল ইসলাম; পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেন সহকারী পরিচালক (পরিকল্পনা কোষ) মোঃ ইকবাল বাহার বুলবুল।অন্যদের মধ্যে বক্তব্য দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ঢাকা বিভাগের উপপরিচালক জনাব দিনমনি শর্মা।

অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ওয়েল-ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকগণ, উপ-পরিচালকগণ সহ অন্য জ্যেষ্ঠ কর্ম-কর্তারা উপস্থিত ছিলেন।

IPCS News : Dhaka : ফায়ার সার্ভিস মিডিয়া সেল।