সোমবার ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

জেলা পরিষদের শিক্ষা-বৃত্তির চেক বিতরণ

আপডেটঃ ৮:৩৯ অপরাহ্ণ | জুন ৩০, ২০২২

নিউজ ডেস্কঃ

প্রেস বিজ্ঞপ্তি:- রাজশাহী জেলা পরিষদ ২০২১-২০২২ অর্থবছরের শিক্ষাবৃত্তির চেক বিতরণ করেছে।জেলা পরিষদ প্রশাসক মোহাম্মদ আলী সরকারের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে ৯টি উপজেলার ৯০জন মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ১০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।গত বৃহসপিতবার (৩০জুন) সকালে নিজ সভাকক্ষে শিক্ষাবৃত্তির চেক প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী জেলা পরিষদের প্রশাসক মোহাম্মদ আলী সরকার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের স্থানীয় সরকারের পরিচালক মো: এনামুল হক।এসময় প্রধান অতিথি মো: এনামুল হক বলেন, আমার জানা মতে রাজশাহী বিভাগের ৮টি জেলা রয়েছে, তার ভিতর মাত্র দুইটি জেলা পরিষদে নিজেদের অর্থ থেকে এই শিক্ষাবৃত্তি প্রদান করে আসছে। এই দশ হাজার টাকা খুব বড় বিষয় নয়।

শিক্ষার্থীদের জেলা পরিষদে ডেকে এই সুন্দর পরিবেশে তাদের সম্মানিত করা হয়েছে।দশ হাজার টাকা একটি টোকেন মাত্র, এটা তোমাদের ভবিষ্যতের জন্য অনুপ্রেরনা হয়ে থাকবে।তবুও এই অর্থ তোমাদের অনেক কাজে আসবে।তোমরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা দিতে যাওয়ার সময় এই অর্থ ব্যবহার করতে পারলে তোমাদের বাবা-মা‘র উপর থেকে অনেক চাপ কমে যাবে।

চেক বিতরণ শেষে অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ আলী সরকার তার বক্তব্যে বলেন, আমি যতদিন রাজশাহী জেলা পরিষদের দায়িত্বে থাকবো, ততদিন এই সকল দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে থেকে তাদের সাহায্য করবো।আমার জেলা পরিষদের সকল কমকর্তা অক্লান্ত পরিশ্রম করে ৯টি উপজেলা থেকে জিপিএ-৫ প্রাপ্ত দরিদ্র অসহায় মেধাবী শিক্ষার্থীদের বেছে নিয়েছেন।

তোমরা ভালো রেজাল্ট করে আমার আছে আসবে, আমি তোমাদের জন্য অবশ্যই কিছু করবো ইনশাল্লাহ।তোমাদের জন্য সব সময় আমার দোয়ার খোলা থাকবে।চেক বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসান ও সহকারী প্রকৌশলী মাসুদ-ই- মোহাম্মদ।এছাড়াও দুইজন শিক্ষার্থী তাদের অনুভুতি প্রকাশ করেন।

IPCS News : Dhaka : কবির তুহিন : রাজশাহী।