বুধবার ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে জাতীয় সাংবাদিক সংস্থা’র শোক

আপডেটঃ ৪:৫৪ অপরাহ্ণ | মে ২১, ২০২২

নিউজ ডেস্কঃ

সংবাদ বিজ্ঞপ্তি : বিশিষ্ট সাংবাদিক, গীতিকার, কলামিস্ট ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।বৃহস্পতিবার (১৯ মে) সকাল ৬টা ৪০ মিনিটের দিকে লন্ডনের একটি হাসপাতালে মারা যান তিনি।যুক্তরাজ্যের সাংস্কৃতিক সংগঠক ও গাফফার চৌধুরীর পারিবারিক ঘনিষ্টজন ইয়াসমিন মাহমুদ পলিন গণমাধ্যমকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ কালজয়ী এ গানের স্রষ্টা বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন।৮৮ বছর বয়স্ক বর্ষীয়ান লেখক ও সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগ এর সভপতি মো: নুরে ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক এম এ আরিফসহ সংগঠনের কার্যনির্বাহী কমিটির সকল সদস্যবৃন্দ শোক প্রকাশ করেছে।

মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।বিবৃতিতে জাতীয় সাংবাদিক সংস্থা’র নেতারা বলেন, সাংবাদিকতার পাশাপাশি গল্প, উপন্যাস, স্মৃতিকথা, ছোটদের উপন্যাসও লিখেছেন আবদুল গাফফার চৌধুরী।জীবদ্দশায় বেশ সুনামের সাথে সাংবাদিকতা করেছেন তিনি।

গাফফার চৌধুরী ১৯৭৪ সালের অক্টোবর থেকে ব্রিটেনে বসবাস করছিলেন। গাফফার চৌধুরীর ভাষা আন্দোলনের স্মরণীয় গান আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি-এর রচয়িতা।স্বাধীনতা যুদ্ধে মুজিবনগর সরকারে মাধ্যমে নিবন্ধিত স্বাধীন বাংলার প্রথম পত্রিকা ‘সাপ্তাহিক জয় বাংলার’ প্রতিষ্ঠাতা ও সম্পাদক ছিলেন তিনি।

আবদুল গাফফার চৌধুরী ১২ ডিসেম্বর ১৯৩৪ সালে বরিশালের উলানিয়ার চৌধুরী বাড়িতে জন্মগ্রহণ করেন।তার বাবা হাজি ওয়াহিদ রেজা চৌধুরী ও মা মোসাম্মৎ জহুরা খাতুন।

IPCS News : Dhaka : এম এ আরিফ :সাধারণ সম্পাদক :
জাতীয় সাংবাদিক সংস্থা : রাজশাহী বিভাগ।