শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

কচ্ছপ গতিতে চলছে রাজশাহী ডাক বিভাগের সেবা

আপডেটঃ ১২:৫৫ অপরাহ্ণ | এপ্রিল ১৩, ২০২২

নিউজ ডেস্কঃ

রাজশাহী:- রাজশাহী ডাক বিভাগের গ্রাহক সেবায় ব্যাপক হয়রানি-অনিয়মের অভিযোগ উঠেছে।এক সময় ডাক বিভাগে হাতে লেখা চিঠির সেবা কাজে ব্যস্ত থাকলেও এখন শুধু মাত্র সরকারি-বেসরকারি অফিস-আদালতসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে চিঠি আদান প্রদান ও সরকারের ডিজিটাল কার্যক্রম সেবা নিয়ে সেবা প্রদান করছে।তবে এই ডাক বিভাগের সেবা নিয়ে গ্রহকদের নানান অভিযোগ উঠে আসছে।সময় মত চিঠি পৌছে না দেওয়া।রেজিষ্ট্রিকৃত চিঠির প্রাপ্তী স্বীকার পত্র গ্রাহকের কাছে না পৌছানো।বিলম্বে চিঠি পৌছানো ও ডাক বিভাগের বিভিন্ন অফিসে গিয়ে গ্রাহকদের হয়রানি করা ও কর্মকর্তা-কর্মচারিদের খারাপ ব্যবহার করার অভিযোগ উঠছে।রাজশাহী ডাক বিভাগের এসব অনিয়মের অভিযোগ তুলে রাজশাহী জর্জ কোর্টের আইনজীবি শামসুল হক গত ১৪ মার্চ রাজশাহী ডাক বিভাগ জিপিওর উর্ধ্বতন কর্মকর্তার বরাবর একটি অভিযোগ পত্র দাখিল করেছেন।

তবে অভিযোগ দেবার প্রায় ১মাস হতে চললেও কোন প্রতিকার পাননি তিনি।রাজশাহী জিপিও উর্ধ্বতন পোস্ট মাস্টারের নিকট লিখিত অভিযোগ পত্রে তিনি উল্লেখ করেন গত ৩ ফেব্রুয়ারী ২০২২ ইং তারিখে রাজশাহী কোর্ট বিল্ডিং শাখা অফিস হতে ৬২৭ নম্বর রেজিষ্ট্রি চিঠি এ/ডিসহ গোদাগাড়ী উপজেলা ঠিকানায় রেজিষ্ট্রি করে।

কিন্তু দীর্ঘদিন পার হলেও সেই সিঠির প্রাপ্তি স্বীকার পত্র বা পত্রটি ফেরত পাইনি।সেই চিঠিটি মামলা সংক্রান্ত অতিব গুরুত্বপূর্ণ ও সময় সংক্রান্ত চিঠির নিয়ন্ত্রণাধীন।উর্ধ্বতন পোস্ট মাস্টারের নিকট এই অভিযোগ দেওয়ার প্রায় ১ মাস হলেও এখনো তিনি চিঠিটি পাননি বলে অভিযোগ করেন।

এই বিষয়ে রাজশাহী রাজশাহী কোর্ট বিল্ডিং শাখার পোস্ট মাস্টার জমির উদ্দিন বলেন, এই বিষয়ে একটি আবেদন দিতে বলেন।এটা সময় সাপেক্ষ ব্যাপার এখানে হাজার হাজার চিঠি আসে কোন কারণে খোয়া যেতে পারে বলে মন্তব্য করেন।

গোদাগাড়ী প্রধান ডাক ঘরের পোস্ট মাস্টার মুনিরুল ইসলামে সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা প্রাপ্তি স্বীকার পত্রটি গত ৭ এপ্রিল রাজশাহী জিপিও তে পাঠিয়ে দিয়েছি।সেখানে সিনিয়র পোস্ট মাস্টারের সাথে যোগাযোগ করতে বলেন।

এই বিষয়ে রাজশাহী জিপিও সিনিয়র পোস্ট মাস্টার ড. জিয়াউর রহমান বলেন, এমন একটি অভিযোগ আমরা পেয়েছিলাম আমরা ইন্সপেক্টরকে তদন্ত করতে দিয়েছি।এখনো তদন্ত রিপোর্ট আসেনি।

গ্রাহক সেবায় এতো বিলম্ব কেনো এটা তো হয়রানি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন এটা আমাদের তরফ হতে কাম্য নয়।এটা কি কারনে এমনটা হয়েছে তদন্তে দিয়েছি সেটা হাতে পেলে জানা যাবে বলে জানান।

এছাড়াও রাজশাহী জিপিও অফিসসহ বিভিন্ন পোস্ট অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে গ্রাহক সেবা হয়রানি ও খারাপ ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে।

IPCS News : Dhaka : আবুল কালাম আজাদ : রাজশাহী।