মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

দিনাজপুরে ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধন আজকের ক্রীড়াবিদরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে: দিনাজপুরে শিক্ষামন্ত্রী

আপডেটঃ ২:৫৮ অপরাহ্ণ | মার্চ ১৫, ২০২২

নিউজ ডেস্কঃ

দিনাজপুর প্রতিনিধি:- বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, আজকের ক্রীড়াবীদরা ভবিষ্যতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে। খেলাধুলার মাধ্যমে দেশকে বিশ্বের কাছে আরো পরিচিত করে তুলবে এই খেলোয়ারা।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তর করবে।সেই স্বপ্ন বাস্তবায়ন করতে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, দীর্ঘদিন করোনার কারণে স্কুল-কলেজসহ সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল।কিন্তু প্রধানমন্ত্রীর সঠিক নির্দেশনার কারণে স্কুল-কলেজসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে।সোমবার (১৪ মার্চ) দুপুরে দিনাজপুর গোর-এ-শহীদ বড়ময়দানে ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি আরও বলেন, এই জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা জানুয়ারী মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।কিন্তু করোনার কারণে মার্চ মাসে অনুষ্ঠিত হলো।অনুষ্ঠানে অংশ নেয়া সকল শিক্ষার্থী ও শিক্ষককে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।

দিনাজপুর শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় ও বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি আয়োজিত শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, শিক্ষা মন্ত্রনালয়ের সচিব আবু বক্কর ছিদ্দীক, কারিগারি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব কামাল হোসেন, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি প্রফেসর তপন কুমার সরকার, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলী আকবর খান, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী ও পুলিশ সুপার আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ অন্যান্য শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলামসহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিবগন উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে মার্চপাষ্ট, ডিসপ্লে প্রদর্শন করা হয়।

১৫ মার্চ মঙ্গলবার থেকে ১৯ মার্চ শনিবার পর্যন্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।অ্যাথলেটিকস, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস ও সাইক্লিং এই ৮টি বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।দেশের ৮টি শিক্ষা বোর্ডের আওতায় ৪টি অঞ্চল থেকে ৮২৪ জন খেলোয়ার এই ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

প্রধান অতিথি বক্তব্য শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দকে সাথে নিয়ে শান্তির প্রতীক পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মনোমুগ্মকর প্রদর্শনী উপভোগ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

IPCS News : Dhaka : মাহবুবুল হক খান : দিনাজপুর।