শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

রাজশাহী মহানগরীতে পৃথক অভিযানে চার ছিনতাইকারী আটক

আপডেটঃ ১১:২৭ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ১৩, ২০২২

নিউজ ডেস্কঃ

আরএমপি নিউজঃ রাজশাহী মহানগরীতে পৃথক অভিযানে ৪ ছিনতাইকারীকে আটক করেছে আরএমপি’র রাজপাড়া থানা পুলিশ।এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল ফোনসহ অন্যান্য মালামাল উদ্ধার হয়।গ্রেফতারকৃতরা হলো রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার দাশপুকুরে গ্রামের মোঃ আলাউদ্দিনের ছেলে মোঃ মমিনুল ইসলাম হৃদয় (২৪), বহরমপুর গ্রামের মোঃ নেকবরের ছেলে মোঃ আরিফ (২৩), তেরখাদিয়া ডাবতলা গ্রামের মোঃ কাবিলের ছেলে মোঃ কোরাইশিন কেরোশিন (২২) ও নতুন বিলসিমলা এলাকার মোঃ সিদ্দিকের ছেলে মোঃ সেলিম ওরফে মাইকেল (৩০)।ঘটনা সূত্রে জানা যায়, মোঃ শরিফুল ইসলাম (৪৯) নামের এক ব্যক্তির বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়ে গত ৩০ জানুয়ারি ২০২২ রাত পৌনে ৮ টায় অটোরিক্সা করে রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে লক্ষীপুরে বাসায় ফেরার পথে রাজপাড়া থানার লক্ষীপুর টিবি পুকুর বাইপাসে পৌছালে মোটর সাইকেলে তিনজন আরোহী তাকে পথরোধ করে।

এর মধ্যে একজন চাকুর ভয় দেখিয়ে তার কাছে থাকা একটি মোবাইল ফোন, জাতীয় পরিচয় পত্র এবং বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডসহ একটি ভ্যানেটি ব্যাগ ছিনিয়ে নেয়।ছিনতাইকারীরা ছিনতাই করে পালানোর সময় শরিফুল ইসলামের মেয়ে দেখেন, তাদের  মোটরসাইকেলের পিছনে রাজ মেট্রো-ল ১১-৬৩১০ লেখা আছে।উক্ত অভিযোগের প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়।

মামলা রুজু পরবর্তীতে আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের নির্দেশনায় রাজপাড়া থানা পুলিশের একটি বিশেষ টিম আসামীদের নাম ঠিকানা সনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান শুরু করেন।

পরবর্তীতে গতকাল ১১ ফেব্রুয়ারি ২০২২ রাত ৯ টায় আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের সহকারি পুলিশ কমিশনার জনাব উৎপল কুমার চৌধুরী পিপিএম ও তাঁর দলের দেয়া তথ্য প্রযুক্তি বিশ্লেষণ করে রাজপাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জনাব মোঃ মাইদুল ইসলামের নেতৃত্বে এসআই কাজল কুমার নন্দী, এসআই মাহফুজুল ইসলাম ও তাদের টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাজপাড়া থানার বুলনপুর হাইটেক পার্কের সামনে হতে আসামী মোঃ মমিনুল ইসলাম হৃদয় ও মোঃ আরিফকে গ্রেফতার করেন।

এসময় আসামীদের কাছ থেকে ছিনতাই করা মোবাইল ফোন, জাতীয় পরিচয় পত্র, বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড সহ আরো ৩ টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল  ফোন উদ্ধার হয় এবংআসামীদের ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করেন।

গ্রেফতারকৃত আসামীদের দেয়া তথ্যমতে আজ ১২ ফেব্রুয়ারি ২০২২ (১১ তারিখ দিবাগত) রাত দেড় টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তেরখাদিয়া ডাবতলা এলাকা হতে অপর আসামী মোঃ কোরাইশিনকে ছিনতাই করা দুইটি মোবাইল ফোন ও একটি চাকুসহ গ্রেফতার করেন।

রাজপাড়া থানা পুলিশের অপর একটি টিম আজ ১২ ফেব্রুয়ারি ২০২২ সকাল ১০ টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ছিনতাই মামলার আসামী মোঃ সেলিম ওরফে মাইকেল (৩০)কে নতুন বিলসিমলা এলাকা হতে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।মহানগরীর বিভিন্ন থানায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

IPCS News : Dhaka : আরএমপি নিউজঃ রাজশাহী।