শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

৫২ বছরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান উচ্চ বিদ্যালয় এর চারতলা ভবন ভিত্তি প্রস্থর স্থাপন ও কলেজ শাখা উদ্বোধন করেন:-এমপি নূর মোহাম্মদ

আপডেটঃ ১২:৫৮ অপরাহ্ণ | আগস্ট ১৮, ২০১৯

নিউজ ডেস্কঃ

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা আওতাধীন  লোহাজুরী ইউনিয়নের ৫২ বছরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান লোহাজুরী উচ্চ বিদ্যালয় এর চারতলা ভবন ভিত্তি প্রস্থর স্থাপন ও কলেজ শাখার উদ্বোধন করেন কিশোরগঞ্জ-২ আসনের জাতীয় সংসদ সদস্য  নূর মোহাম্মদ। মঙ্গলবার (৬ আগস্ট) সকাল ১১ ঘটিকা সময় লোহাজুরী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে বর্ণাঢ্য অনুষ্ঠানের শুভ সূচনা করেন সংসদ সদস্য নূর মোহাম্মদ।প্রধান অতিথির বক্তব্যে নূর মোহাম্মদ বলেন,আজকে এখানে তোমরা যারা শিক্ষার্থীরা রয়েছ, তোমরা আমাদের দেশের গর্ভ, তোমরা ভালোভাবে লেখাপড়া কর,কেননা ভালো লেখাপড়া মধ্যদিয়ে পরিক্ষায় ভালো রেজাল্ট করা সম্ভব। তিনি বলেন,শিক্ষা,শিক্ষক, শিক্ষার্থী ও সচেতন অবিভাবক মিলিত হয়ে ভালো একটি দেশ গড়া যেতে পারে।তোমাদের মনে রাখতে হবে ছাত্র জিবন থেকে স্বপ্ন দেখা শুরু করতে হবে, আর সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে লেখাপড়ার প্রতি মনোযোগী হতে হবে। সুতরাং শিক্ষা-মানুষ কে  অন্ধের পথ থেকে আলোর পথে ধাবিত করে।তিনি আরো বলেন,তোমাদের পৃথিবীটা অনেক সুন্দর। চেষ্টা ও নিয়মিত অধ্যাবসায় করলে সুখী-সমৃদ্ধ আমাগীর বাংলাদেশ বিনির্মাণ হবে। এতে কোন সন্দেহ নাই। তোমরা সবাই মাকে ভালোবাসো কারণ পৃথিবীতে একমাত্র মা-ই বিনা ছুটিতে ৩৬৫ দিন কাজ করে সন্তানের মঙ্গলের জন্য।

এমপি নূর মোহাম্মদ  বলেন,শোকের মাস আগষ্ট মাস। এ আগষ্ট মাসে জাতির  জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সহপরিবারে নিহত হয়েছিলেন ১৫ আগষ্ট কালো রাতে, আমরা তার এবং তার পরিবারের লোকজনদের আত্মার মাগফেরাত কামনা করি।এমপি নূর মোহাম্মদ তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তিনি বাংলাদেশ কে বাঙালি জাতিকে সোনার বাংলার গড়ার স্বপ্ন দেখিয়ে ছিলেন, ওনার কথাটা স্বপ্নের  মধ্যেই  থেকে যায়, কিন্তুু ওনার সোনার বাংলার গড়ার স্বপ্নটা আমাদের দেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে দেখাচ্ছেন।       

এর আগে সকাল ৯ টার সময় মরুদ্বীপ ৭১ স্বাধীনতার পার্কের চেয়ারম্যান এডভোকেট  লায়ন মোঃ নুরুজ্জামান ইকবালের নেতৃত্বে ২০০০মোটর সাইকেলের বিশাল গাড়ী বহরের মাধ্যমে স্থানীয় সাংসদ নূর মোহাম্মদকে বরণ করে নেয় স্থানীয় এলাকাবাসী।স্হানীয়রা বলেন, স্বাধীনতার পর এই প্রথম  আমাদের লোহাজুরী ইউনিয়নে কলেজ হলো, এটা আমাদের আনন্দের বিষয় এই কলেজটি আমাদের লোহাজুরীর বাসীর স্বপ্নের কলেজ, এ কলেজে আমাদের ছেলে মেয়েরা লেখা পড়া করবে, লেখা পড়া করে তারা মানুষের মতো মানুষ হয়ে দেশ ও জাতির সেবা করবে। 

কলেজ ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন ও উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মরুদ্বীপ একাত্তর স্বাধীনতা পার্কের চেয়ারম্যান ও লোহাজুরী উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্ণিং বডির সভাপতি এডভোকেট  লায়ন মোঃ নুরুজ্জামান ইকবাল।এডভোকেট লায়ন মোঃ নুরুজ্জামান ইকবাল সাহেব বলেন, আমি লোহাজুরী ইউনিয়নের সন্তান আমি লোহাজুরী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে লেখা পড়া করেছি,আজ আমাদের এই উচ্চ বিদ্যালয়ে কলেজ হলো এটা সত্যিই স্বপ্নের বিষয়। তিনি অত্র বিদ্যালয়ের গভর্ণিং বডির  একজন সফল সভাপতি, বর্তমানে তিনি সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছেন।       

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিগ্রেডিয়ার জেনারেল মোঃ আব্দুল হামিদ, কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ মিজানুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম শিকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ আবু শামা মোঃ ইকবাল হায়াত, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ লিয়াকত আলী খান, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও বিশিস্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিকুল ইসলাম মজনু, লোহাজুরী ইউনিয়নের চেয়ারম্যান আতাহার উদ্দিন ভুঞা রতন, কটিয়াদী বাজার বণিক সমিতির সভাপতি মোঃ গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক জাহিন শাহরিয়ার ইমরানসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, অত্র স্কুলের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও সর্বস্তরের জনগন উপস্থিত ছিলেন।

IPCS News/-জাকির