শুক্রবার ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

৫ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিলো রাজশাহী কলেজ

আপডেটঃ ৫:৫৫ অপরাহ্ণ | ডিসেম্বর ১৫, ২০২১

নিউজ ডেস্কঃ

রাজশাহী প্রতিনিধি:- মহান বিজয় দিবস উপলক্ষে ৫ বীর মুক্তি-যোদ্ধাকে সম্মাননা প্রদান করেছে রাজশাহী কলেজ।এসময় কলেজের ১২৫ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করে কলেজ প্রশাসন।বুধবার (১৫ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে রাজশাহী কলেজ অডিটোরিয়ামে এই সম্মাননা ও বৃত্তি প্রদান করা হয়।এ সময় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধারা।মহান মুক্তিযুদ্ধে রাজশাহী অঞ্চলে মুক্তিযোদ্ধাদের অবদান তুলে ধরে বক্তারা বলেন, দেশ স্বাধীনের পর যখন আমরা বাড়ি ফিরি তখন শত শত মানুষ আমাদের জড়িয়ে ধরেছিল।সেইদিনের আবেগ-অনুভূতি আর ভালোবাসা আমাদের বিস্মিত করেছিল।আমাদের এই জাতি পাকিস্তানি শোষকগোষ্ঠী থেকে মুক্তির জন্য মুখিয়ে ছিল।মহান মুক্তিযুদ্ধ সেই আকাঙ্খা পূরণের সফল অধ্যায়।বিজয়ের ৫০ বছরে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানটি সত্যিই প্রশংসনীয়।

রাজশাহী কলেজের পক্ষ থেকে তাদের সম্মাননা প্রদান করায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বীর মুক্তিযোদ্ধারা।কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেকের সভাপতিত্বে সম্মাননা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মাননা গ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক, বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন।

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলামের পরিবারের পক্ষ থেকে সম্মাননা গ্রহণ করা হয়।অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহা. ওলিউর রহমান, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মো. আব্দুল্লাহ আল মাহমুদসহ কলেজের প্রতিটি বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

IPCS News : Dhaka : আবুল কালাম আজাদ : রাজশাহী।