শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

আপডেটঃ ৩:৫৮ অপরাহ্ণ | ডিসেম্বর ১৪, ২০২১

নিউজ ডেস্কঃ

রাজশাহী প্রতিনিধি :- রাজশাহীতে শহীদ বুদ্ধিজীবীদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে।দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) পালিত হচ্ছে দিবসটি।যথাযোগ্য মর্যাদায় বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সূর্যদয়ের সঙ্গে সঙ্গে রাজশাহীর সব সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।বাদ জোহর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মহানগরীর বিভিন্ন মসজিদে কোরআনখানি ও বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়জন করা হবে।মঙ্গলবার সকালে রাজশাহী কোর্ট শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক।অন্যদিকে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধাভরে স্মরণ করছে।রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি ও শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও পালন করা হয় এক মিনিট নীরবতা।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নতুন সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা, প্রমুখ।

এদিকে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিনটি পালন করেন।ভোরে প্রধান প্রধান ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।রাজশাহী রেলওয়ে শ্রমিক লীগের উদ্যোগে বিভিন্ন আয়োজনের মাধ্যমে দিনটি পালন করা হয়।শহীদ মিনারে ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিলের ও এতিম, পথশিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এসময় রেল শ্রমিক লীগের সদর শাখার সভাপতি মোতাহার হোসেন, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, কার্যকারি সভাপতি আইনুল হক,  সহসম্পাদক ইকবাল হোসেন,যুগ্মসম্পাক দেবুসিনহা এবং ওপেনলাইন শাখার সভাপতি জহুরুল ইসলাম, সাধারণ সম্পাদক এমএ আক্তারস সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

IPCS News : Dhaka রাজশাহী প্রতিনিধি :