শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

রাষ্ট্রপতি দুদককে আগে ‘নিজের ঘরে’ অভিযান চালাতে বললেনঃ

আপডেটঃ ৬:৪৩ অপরাহ্ণ | ডিসেম্বর ০৯, ২০২১

নিউজ ডেস্কঃ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন অন্যের দুর্নীতি চিহ্নিত করার আগে নিজেদের ‘অসসতা’ দূর করতে দুদককে ব্যবস্থা নিতে হবে।বৃহস্পতিবার আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে দুদকের আয়োজনে এক আলোচনা সভায় দেওয়া ভিডিও বার্তায় রাষ্ট্রপতি এ নির্দেশনা দেন।রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, আমি দুদকের সব পর্যায়ের কর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি, দুর্নীতি দমন কার্যক্রমে তারা যেন সর্বোচ্চ নিরপেক্ষতা ও নৈতিকতা প্রদর্শন করেন।অন্যের দুর্নীতি চিহ্নিত করে বিচারের আওতায় আনার পূর্বে নিজেদের অনিয়ম ও অসততা দূর করতে হবে।রাষ্ট্রপতি বলেন, দুর্নীতি করলে শাস্তি পেতে হবে এবং দুর্নীতি করে কেউ পার পাবে না- জনমনে এমন ধারণা জন্মাতে পারলেই দুদকের ওপর জনগণের আস্থা বাড়বে।

‘আপনার অধিকার, আপনার দায়িত্ব: দুর্নীতিকে না বলুন’ প্রতিপাদ্য নিয়ে পালিত হচ্ছে এবারের আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস।দুদক এ উপলক্ষ্যে শিল্পকলা একাডেমির নাট্যশালা মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করে।রাষ্ট্রপতি বলেন, আগামী দিনগুলোতে দুদককে আরও দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে দুর্নীতি দমনে।

আমি আশা করব, আপনারা নিজেদের ঘর থেকেই এ অভিযান শুরু করবেন।কিছু সংখ্যক লোকের জন্য যাতে পুরো দুর্নীতি দমন কমিশনের ভাবমূর্তি ক্ষুণ্ন না হয়, সেদিকে লক্ষ্য রাখবেন।একইসঙ্গে দুর্নীতির মাধ্যমে কোনো অনৈতিক সুবিধা আদায়ের লক্ষ্যে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে প্রলুব্ধ না করার জন্যও সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈন উদ্দীন আবদুল্লাহ, আন্যান্যদের মধ্যে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, দুদক কমিশনার মো. মোজাম্মেল হক খান, মো. জহুরুল হক এবং দুদক সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার বক্তব্য দেন।

IPCS News : Dhaka :