শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ শিরোনামঃ

বঙ্গ-বন্ধুর মূরাল নিয়ে পৌর-মেয়রের কটুক্তি রাজশাহী জুড়ে ক্ষোভ-তোলপাড়

আপডেটঃ ৬:১১ অপরাহ্ণ | নভেম্বর ২৩, ২০২১

নিউজ ডেস্কঃ

রাজশাহী প্রতিনিধি:- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল বসানো নিয়ে কটুক্তি করেছেন রাজশাহীর কাটাখালী পৌর মেয়র আব্বাস আলী।তিনি এই পৌরসভায় পরপর দুইবার নৌকা প্রতীক নিয়ে জয়ী হয়েছিলেন।এছাড়া তিনি পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও জেলা কমিটির সদস্য।তিনি একটি অডিওতে বলেছেন, সিটি গেট আমার অংশে।একটি ফার্মকে দিয়েছে তারা বিদেশী স্টাইলে সাজিয়ে দিবে; ফুটপাত, সাইকেল লেন টোটাল আমার অংশটা। কিন্তু একটু থেকে গেছি গেটটা নিয়ে।একটু চেঞ্জ করতে হচ্ছে যে মুর‌্যালটা দিয়েছে বঙ্গবন্ধুর সেটা ইসলামী শরীয়ত মতে সঠিক নয়।তিনি বলেন, ‘ইসলামের দৃষ্টিতে পাপ. সে জন্য রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর মুর‌্যাল বসাতে দিবো না।দরকার হলে জীবন দিয়ে প্রতিহত করবো’।আব্বাস আলীর এক মিনিট ৫১ সেকেন্ডের বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।তার এমন বক্তব্যে রাজশাহীজুড়ে তোলপাড় শুরু হয়েছে।যদিও পুরো ঘটনাটি অস্বীকার করেছেন মেয়র আব্বাস।

মেয়র আব্বাস আলী বলেছেন, ‘আমি দেখতে পাচ্ছি আমাকে যেভাবে বুঝাইছে আমি দেখতে পাচ্ছি যে মুর‌্যালটা ঠিক হবে না দিলে; আমার পাপ হবে; তো কেন দিব দিব না।আমিতো কানা না, যেভাবে বুঝাইছে তাতে আমার মনে হয়েছে মুর‌্যালটা হলে আমার ভুল করা হবে।এ খবরটা যদি যায় তাহলে আমার রাজনীতির বারোটা বাজবে; এই মুর‌্যাল দিত চেয়ে দিছে না।

তাহলে বঙ্গবন্ধুকে খুশি করতে গিয়ে আল্লাহকে নারাজ করবো নাকি।এ জন্য কিছু করার নাই।মানুষেক সন্তষ্ট করতে গিয়ে আল্লাহকে অসন্তষ্ট করা যাবে না।তবে অডিওটি তার নয় বলে দাবি করে পুরো ঘটনা অস্বীকার করেছেন মেয়র আব্বাস আলী।তিনি বলেন, মুর‌্যাল করা যাবে না, মুর‌্যাল করলে পাপ হবে, এ ধরণের কথা আমার সঙ্গে কারও হয়নি।

আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করার মতো আমার সাহস কখনও ছিলো না।অডিওতে যে ভয়েস শোনা যাচ্ছে তা আপনার সাথে হুবুহু মিল রয়েছে এমন কথা বলা হলে তিনি ফোন কেটে দেন।এরপর থেকে আর কল রিসিভ করেছেন না।রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার বলেন, পৌর মেয়র আব্বাসের বক্তব্য লোকমুখে শুনেছি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করা খুব অন্যায়।আমরা এর তদন্ত করবো।বঙ্গবন্ধুকে নিয়ে যদি কোন কটুক্তি করে থাকে তার বিরুদ্ধে দলীয় ও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

IPCS News : Dhaka : আবুল কালাম আজাদ : রাজশাহী।