শনিবার ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ইউপি ভোটের আইনশৃঙ্খলা নিয়ে আরএমপির মতবিনিময়

আপডেটঃ ১২:৩৭ অপরাহ্ণ | নভেম্বর ২৩, ২০২১

নিউজ ডেস্কঃ

রাজশাহী প্রতিনিধি :- ইউনিয়ন পরিষদ নির্বাচনে আরএমপি’র আওতাধীন এলাকায় তৃতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে করার লক্ষ্যে ইউনিয়ন পরিষদের বিভিন্ন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আইন শৃঙ্খলা মতবিনিময় করেছেন রাজশাহী পুলিশ কমিশনার সোমাবার বেলা ১১ টায় আরএমপি সদরদপ্তরে মতবিনিময় সভার আয়োজন করা হয়।পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।সভায় পুলিশ কমিশনার বলেন, আগামী ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোট অনুষ্ঠিত হবে।এদিন সকাল ৮ টা হতে বিরতিহীনভাবে বিকেল ৪ টা পর্যন্ত রাজশাহী মেট্রোপলিটন এলাকার আওতাধীন রাজপাড়া, চন্দ্রিমা, মতিহার, শাহমখদুম, এয়ারপোর্ট, পবা, কাশিয়াডাঙ্গা, কর্ণহার ও দামকুড়া থানার মোট ৬৮ টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ চলবে।

উক্ত নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে করার লক্ষে ভোটকেন্দ্রসমূহে এবং মহানগরীর আইন শৃঙ্খলা রক্ষার্থে পুরা পোষাকে ও সাদা পোষাকে পুলিশ দায়িত্ব পালন করবে।সভায় পুলিশ কমিশনার আরো বলেন, এই নির্বাচনে প্রতিটি সাধারন ও গুরুত্বপূর্ন ভোটকেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ অফিসার ফোর্স নিয়োজিত থাকবে এবং নির্বাচন পূর্ববর্তী এবং নির্বাচন পরবর্তী সময়ে যে কোন পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতির কথা উল্লেখ করেন।

৬৮ টি কেন্দ্রে নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে ১৭ টি মোবাইল টিম, ৫ টি স্ট্রাইকিং ফোর্স, ৫টি স্ট্যান্ডবাই টিম, ৬ টি চেকপোস্ট, নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী ৭ টি মোবাইল পার্টি, ৪ টি প্রটেকশন পার্টি এবং ডিবি পুলিশসহ সিটিএসবির প্রায় ১১৫০ জন অফিসার ফোর্স রাখার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এছাড়াও বিভিন্ন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলার জন্য রায়টগিয়ার সহ স্পেশাল রিজার্ভ, ওয়াটার ক্যানন, স্পীডবোট, কান্ট্রিবোট ও এপিসি প্রস্তুত রাখা হবে বলেও পুলিশ কমিশনার মহোদয় বলেন।

এসময় চেয়ারমান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা নির্বাচনকে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষে দাবী দাওয়াসহ বিভিন্ন পরমার্শ প্রদান করেন।পুলিশ কমিশনার সকলের সহযোগীতায় একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানের আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মোঃ মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মোঃ রশীদুল হাসান পিপিএম ও উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) জনাব মোঃ সাজিদ হোসেন, আরএমপি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

IPCS News : Dhaka : আবুল কালাম আজাদ : রাজশাহী।