মঙ্গলবার ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমির জমি বুঝে পেলো ফায়ার সার্ভিস অধিদপ্তরঃ

আপডেটঃ ১:০২ অপরাহ্ণ | নভেম্বর ১০, ২০২১

নিউজ ডেস্কঃ

সাফল্যের পথ চলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মুকুটে যোগ হলো আরেকটি নতুন পালক।বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি’র জন্য মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের রায়পাড়া মৌজায় অধিগ্রহণকৃত ১০০.৯২ একর জায়গার দখল বুঝে পেলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।৯নভেম্বর মঙ্গলবার দুপুর ১২-৩০ টায় ফায়ার একাডেমির নিজস্ব জায়গায় অনুষ্ঠিত জমি হস্তান্তর ও গ্রহণের ওপর এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে জমির দখল দলিল বুঝে পায় ফায়ার সার্ভিস।বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি’র জমি হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠানে ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল; ফায়ার সার্ভিস অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ হাবিবুর রহমান, পরিচালক (প্রশক্ষিণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্ণেল সিদ্দিক মোঃ জুলফিকার রহমান, পরিচালক (অপাঃ ও মেইনঃ) লে. কর্ণেল জিল্লুর রহমান।

এ ছাড়া, মুন্সিগঞ্জ জেলার জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) জনাব মোঃ নোমান হোসেন, মুন্সিগঞ্জ জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা জনাব কামরুল হাসান সোহেল, গজারিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা ইয়াসমিন সুলতানা, ফায়ার সার্ভিস অধিদপ্তর ও ঢাকা বিভাগের উপপরিচালকগণ, সহকারী পরিচালকগণ, মুন্সিগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালকদ্বয়, সিনিয়র এসও খান খলিলুর রহমান, স্থানীয় জন-প্রতিনিধি গণ ও সরকার দলীয় নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণিপেশার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মুন্সিগঞ্জ জেলার জেলা প্রশাসকের পক্ষে জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, মুন্সিগঞ্জ জনাব কামরুল হাসান সোহেল এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পক্ষে ঢাকার সহকারী পরিচালক জনাব আব্দুল হালিম ১০০.৯২ একর জমির দখলনামা দলিলে স্বাক্ষর করেন।পরে মুন্সিগঞ্জের জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) জনাব মোঃ নোমান হোসেন জমির দলিল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালকের কাছে হস্তান্তর করেন।

জমি হস্তান্তর ও গ্রহণ প্রক্রিয়ার মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি প্রতিষ্ঠার প্রথম ধাপ জমি অধিগ্রহণ প্রক্রিয়ার সকল কাজ সম্পন্ন হলো।জমি হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি প্রতিষ্ঠার লক্ষ্যে জমি হস্তান্তর ও গ্রহণ সম্পন্ন হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এবং সুরক্ষা সেবা বিভাগের সচিবসহ সরকারের কাছে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি মুন্সিগঞ্জের জেলা প্রশাসকসহ জমি হস্তান্তর প্রক্রিয়ার সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা-কর্মচারী এবং গজারিয়ার বালুয়াকান্দি ইউনিয়নবাসীকে আন্তরিক ধন্যবাদ জানান।তিনি বলেন, অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ মানকে আধুনিক, উন্নত ও বিশ্বমানের করার লক্ষ্যে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি’ প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে।

একাডেমি প্রতিষ্ঠার কাজ সম্পন্ন হলে দেশি-বিদেশি প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দিয়ে তাদের দক্ষ ও চৌকস ফায়ারফাইটার হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।ফলে সকল দুর্যোগে তারা সর্বোচ্চ সক্ষমতা নিয়ে সেবা প্রদানে সক্ষম হবেন।

IPCS News : Dhaka : মোঃ শাহজাহান শিকদার,
ভারপ্রাপ্ত কর্মকর্তা : ফায়ার সার্ভিস মিডিয়া সেল।