শুক্রবার ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

জেলহত্যার রায় কার্যকর করতে সর্বোচ্চ চেষ্টা চলছেঃ “স্বরাষ্ট্রমন্ত্রী“

আপডেটঃ ৫:৪৮ অপরাহ্ণ | নভেম্বর ০৩, ২০২১

নিউজ ডেস্কঃ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ১৯৭৫ সালের ৩ নভেম্বর জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যার রায় কার্যকরে সরকার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।বুধবার সকালে জেলহত্যা দিবসে রাজধানীর নাজিমউদ্দিন রোডে পুরাতন কারাগারে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর তিনি এ তথ্য জানান।আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, পৃথিবীতে সবচেয়ে নিরাপদ স্থান হলো জেলখানা।আইন ভঙ্গ করে কীভাবে জাতীয় চার নেতাকে হত্যা করা হলো সবাই তা জানে।বঙ্গবন্ধু শেখ মুজিব হত্যাকাণ্ডের বিচার এবং রায় আংশিক কার্যকর হয়েছে।পলাতক বাকি আসামিদের আমরা খুঁজে বেড়াচ্ছি।নিজেদের আওতায় পেলে ফাঁসির রায় কার্যকর হবে।জেলহত্যার রায় কার্যকরের জন্য আমরা সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছি।জেলহত্যার নিন্দা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক হত্যাকারীর বিচার হয়েছে।

প্রধানমন্ত্রী চাইলে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিচার সামরিক আদালতে করতে পারতেন।কিন্তু তিনি তা করেননি।বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার প্রচলিত বিচার-ব্যবস্থায় হয়েছে এবং তাদের ফাঁসিও হয়েছে।স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৭৭ সালে জিয়াউর রহমান সেনা বিদ্রোহের নামে যে শত শত লোককে হত্যা করেছে, সেটিও একটি ন্যক্কারজনক ঘটনা।স্বরাষ্ট্রমন্ত্রী ফুল দিয়ে জাতীয় চার নেতাকে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে শহীদ তাজউদ্দীন আহমদের ছেলে, তানজীম আহমেদ সোহেল তাজ, সিমিন হোসেন রিমি, শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে রেজাউল করিম, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিম, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল আনিসুর রহমান প্রমুখ জাতীয় চার নেতাকে শ্রদ্ধা নিবেদন করেন।

IPCS News : Dhaka :